লক্ষ্মীপুর-৩ উপনির্বাচন: ভোট বর্জন করেছে জাতীয় পার্টি

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ নভেম্বর ২০২৩, ১৫:০৩ | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০২৩, ১৪:১৪
লক্ষ্মীপুর প্রেস ক্লাবে জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন ভোট বর্জনের ঘোষণা দেন

ভোট কারচুপিসহ নানা অনিয়মের অভিযোগ এনে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনের ভোট বর্জন করেছে জাতীয় পার্টি। রবিবার দেড়টার দিকে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন ভোট বর্জনের ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ জিয়াউল হুদা আপলু।

লাঙ্গল প্রতীকের প্রার্থী রাকিব হোসেন অভিযোগ করে বলেন, ৯০ ভাগ কেন্দ্র থেকে আমার এজেন্ট বের করে দিয়েছে ক্ষমতাসীন দলের লোকজন। এছাড়া তারা জাল ভোট দিচ্ছে। সকাল থেকে ভোট কেন্দ্রগুলো ভোটার শূন্য, অথচ ভেতরে গিয়ে দেখা যায় ভোট পড়েছে। তাহলে এসব ভোট কারা দিচ্ছে। নির্বাচনের নামে আমাদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। তাই এ ভোট বর্জন করলাম।

নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে রয়েছেন আওয়ামী লীগ থেকে গোলাম ফারুক পিংকু (নৌকা), জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন (লাঙ্গল), জাকের পার্টির শামছুল করিম খোকন (গোলাপ ফুল) ও ন্যাশানাল পিপলর্স পার্টির সেলিম মাহামুদ (আম)।

এ আসনে মোট ভোটার সংখ্যা চার লাখ তিন হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার এক লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। ১২টি ইউনিয়নে মোট ১১৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

প্রসঙ্গত: গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

(ঢাকা টাইমস/০৫নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :