লঙ্কাবধে আজ মাঠে নামছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টইমস
| আপডেট : ০৬ নভেম্বর ২০২৩, ১২:১৪ | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০২৩, ১০:৫৬

হারের বৃত্তে বন্দি বাংলাদেশ আজ নিজেদের অষ্টম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কার। টানা ছয় ম্যাচ হেরে ইতোমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সুযোগ হারিয়েছে টাইগাররা। এখন শঙ্কা জেগেছে ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে না পারার। চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করতে অবশ্যই বিশ্বকাপে নিজেদের শেষ দুই ম্যাচে জিততে হবে বাংলাদেশকে। যার প্রথমটিতে আজ লঙ্কানদের বিপক্ষে খেলতে নামবে তারা।

দুপুর ২টা ৩০ মিনিটে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। বিশ্বকাপের জন্য না হলেও চ্যাম্পিয়নস ট্রফির জন্য ম্যাচটি দুদলের কাছেই গুরুত্বপূর্ণ।

চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ। কিন্তু এরপরেই ঘটে ছন্দপতন। টানা ছয় ম্যাচে হারের তিক্ত স্বাদ পায় টাইগাররা। যার ফলে প্রথম দেশ হিসেবে সেমির আগেই বিদায় নিশ্চিত হয় বাংলাদেশের। তাই বিশ্বকাপে পরের দুই ম্যাচে জয় তুলে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করতে চায় বাংলাদেশ।

যদিও সবশেষ এশিয়া কাপের দুই দেখাতেই বাংলাদেশ হেরেছে লঙ্কানদের কাছে। আর বিশ্বকাপে তাদের বিপক্ষে কোনো জয় না পাওয়ার বিষয়টি তো আছেই। তারপরও জয়ের বিকল্প কিছু ভাবছে না বাংলাদেশ।

অন্যদিকে বিশ্বকাপে দুটি ম্যাচ জিতলেও শ্রীলঙ্কার পারফরমেন্স মোটেই আহামরি কিছু হচ্ছে না। যদিও এখন পর্যন্ত গাণিতিকভাবে সেমিফাইনালের দৌড় থেকে বাদ পড়েনি শ্রীলঙ্কা। কিন্তু সেমিতে জায়গা পেতে অনেক যদি-কিন্তুর ওপর নির্ভর করতে হচ্ছে তাদের।

সর্বশেষ ম্যাচে ভারতের বিপক্ষে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে ৩০২ রানের লজ্জাজনক হার বরণ করে নেয় শ্রীলঙ্কা। বিশ্বকাপে দ্বিতীয় এবং ওয়ানডে ইতিহাসে তৃতীয় বড় ব্যবধানে হারের রেকর্ড এখন লঙ্কানদের। টেস্ট দল হিসেবে বিশ্বকাপে সর্বনিম্ন রানের লজ্জা থেকে বাংলাদেশের নামও মুছে ফেলে শ্রীলঙ্কা।

বাংলাদেশের চেয়ে এক জয় বেশি নিয়ে দলটি রয়েছে টেবিলের সাতে। নিজেদের অবস্থান ধরে রাখতে পরের ম্যাচগুলো জিততে মরিয়া লঙ্কান বাহিনী। বাংলাদেশের বিপক্ষের ম্যাচের আগে সেই কথাই জানিয়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক কুশল মেন্ডিস।

(ঢাকাটাইমস/০৬নভেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভালো উইকেটে না খেলাই ব্যাটিং ব্যর্থতার কারণ: শান্ত

যত খেলোয়াড়ই কিনি, এমবাপ্পের ঘাটতি পূরণ হবে না: পিএসজি কোচ

রোনালদোর ইতিহাস গড়া গোলে আল নাসরের বড় জয়

রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :