এক রাতেই দুই কারাবন্দির মৃত্যু

জামালপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ নভেম্বর ২০২৩, ১৬:২৭ | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০২৩, ১৫:৫৯

জামালপুরে জেলা কারাগারে এক রাতেই দুই কারাবন্দির মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাতে জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর আগে কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাদেরকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে জামালপুর কারাগারের জেলার আবু ফাহাত দুই কারাবন্দির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

মৃত একজন হলেন মাদারগঞ্জ উপজেলার চরপাকেরদহ ইউনিয়নের কয়লাকান্দি এলাকার শাহীন হাওলাদার (৪০)। তিনি মাদক মামলার আসামি ছিলেন। অন্যজন মেলান্দহ উপজেলার কাঙ্গালকুর্শা এলাকার ইয়াকুব আলী (৬৫)। তিনি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ছিলেন।

কারাগার সূত্রে জানা যায়, কারাবন্দি শাহীন হাওলাদার ও ইয়াকুব আলী রাতে অসুস্থ হয়ে পড়েন। কারাগারে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাদেরকে জামালপুর জেনারেল হাসপাতালে রাতে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টা ৪৬ মিনিটে শাহীন হাওলাদার মারা যান। ভোর ৫টা ৪৫ মিনিটের দিকে মারা যান ইয়াকুব আলী। শাহীন হাওলাদার মাদক মামলায় কারাবন্দি ছিলেন। ইয়াকুব আলী ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ছিলেন।

নিহত শাহীনের স্ত্রী হালিমা বেগম বলেন, আমার স্বামীকে রাতে ঘুমন্ত অবস্থায় পুলিশ ধরে নিয়ে যায়। সেই সময় আমার স্বামীর কাছে কোনো মাদক ছিল না। আজ রাতে জেলখানা থেকে ফোন দিয়ে বলেন, আমার স্বামী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি।

জামালপুর কারাগারের জেলার আবু ফাহাত বলেন, রাতে দুই কারাবন্দি অসুস্থ হয়ে পড়লে তাদেরকে কারাগারে প্রাথমিক চিকিৎসা দিয়ে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। একজনের শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল। অন্যজন হৃদযন্ত্র বন্ধ হয়ে মারা যান।

(ঢাকা টাইমস/০৭নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :