রাঙ্গুনিয়ায় পুকুরে অন্তঃসত্ত্বা গৃহধূর লাশ, পরিবারের দাবি হত্যা

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০২৩, ২২:৩৫
রিপু আক্তার।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পুকুর থেকে রিপু আক্তার (২২) নামে চার মাসের অন্তঃসত্ত্বা এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) দুপুর ১টার দিকে চন্দ্রঘোনা আধুরপাড়া গ্রামের চেয়ারম্যান বাড়ির পুকুর থেকে ওই নারীর লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নিহত রিপু আক্তার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড জান মোহাম্মদপুর গ্রামের মৃত মোজাম্মেল হকের মেয়ে। গেল ছয় মাস আগে চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের ১নং ওয়ার্ড কদমতলী গ্রামের মোহাম্মদ জামালের ছেলে মোহাম্মদ ইমরানের সঙ্গে তার বিয়ে হয়।

এদিকে অজ্ঞাত অবস্থায় উদ্ধারের পর ফেসবুকে ছবি দেখে স্বজনরা নিহতের লাশ শনাক্ত করেন।

নিহত গৃহবধূর বড় ভাই নেজামুল হক টিপু বলেন, “ফেসবুকে ছবিতে দেখতে পায় আমার বোনের ছবি। দ্রুত হাসপাতালে এসে দেখি আমার বোনের লাশ। চলতি বছরের ১৮ মে আমার বোনের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে আমার বোনকে শারীরিক মানসিক নির্যাতন চালাতো। যৌতুকের দাবিতেই তারা আমার বোনকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। আমরা এই ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেব।

নিহত রিপু আক্তারের মা মোরশেদা বেগমও একই অভিযোগ জানিয়ে বলেন, শাশুড়ি ফার্নিচারের জন্য প্রায়ই নানাভাবে নির্যাতন করতো। সে চার মাসের অন্তঃসত্ত্বা হওয়ায় কিছুদিনের জন্য বেড়াতে নিয়ে যাওয়ার কথা বললেও তারা দেয়নি।

পরে আমি প্রায় এক সপ্তাহ মেয়ের সঙ্গে তার শ্বশুর বাড়ি থেকে আজ (শনিবার) সকাল ৮টার দিকে ঘরে আসি। এসেই শুনি তাকে পাওয়া যাচ্ছে না। পরে দুপুরের দিকে শুনি পুকুর থেকে তার লাশ উদ্ধার হয়েছে। আমার মেয়ে এভাবে মরতে পারে না, তারাই পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছে৷

এই বিষয়ে জানতে চাইলে নিহত রিপু আক্তারের শ্বশুর মোহাম্মদ জামাল বলেন, “আমার মেয়ে অসুস্থ থাকায় সকালে আমি আর আমার স্ত্রী মেয়ের শ্বশুর বাড়ি যায়। ঘরে আমার পুত্রবধূ একা ছিল। এসে শুনতে পাই তাকে পাওয়া যাচ্ছে না। পরে শুনতে পাই আধুরপাড়া পুকুরে তার লাশ পাওয়া গেছে। তাকে আমরা নির্যাতন করতাম, বিষয়টা সঠিক নয়।”

এই ব্যাপারে জানতে চাইলে চন্দ্রঘোনা কদমতলীর স্থানীয় ইউপি সদস্য মো. হাসান সিকদার বলেন, “তারা দুজন প্রেমের সম্পর্কের সূত্রে বিয়ে করেছিল। অন্তঃসত্ত্বা এই নারীর ইদানীং মানসিক নানা সমস্যায় ভুগছিল। এজন্য ডাক্তারি চিকিৎসার পাশাপাশি ধর্মীয় চিকিৎসাও করছিল শ্বশুর বাড়ির লোকজন।

আজ শ্বশুর বাড়িতে কেউ না থাকার সুযোগে সে আধুরপাড়া গ্রামের মোল্লাপাড়া সালেহ আহমদ ফকির মাজার এলাকায় যায়। সেখানে স্থানীয়দের কাছ থেকে তার ফুফুর বাড়ির সন্ধানও করে। সম্ভবত সেখানে তার ফুফুর বাড়িতেই যেতে চেয়েছিলো। হয়ত তার শরীর খারাপ হলে মাজারের পুকুরে নামলে দুর্ঘটনাবশত সে পানিতে পরে গেলে আর ওঠতে পারেনি। ঘটনার পর থানার ওসি ও এসপি মহোদয় এসে তার চিকিৎসাপত্র দেখে গেছেন।”

এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার মজুমদার বলেন, “খবর পেয়ে আমরা হাসপাতালে গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন সংগ্রহ করেছি। এই ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।”

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :