মেরুদণ্ডবিহীন নির্বাচন কমিশনের পদত্যাগ চাই: এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ নভেম্বর ২০২৩, ১৮:০৪ | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০২৩, ১৭:৫৭

আওয়ামী লীগ নেতাদেরকে শান্তি সমাবেশের নামে ভীতি উৎপাদন ও সন্ত্রাসী তৎপরতা বন্ধ করার আহ্বান জানিয়ে এবি পার্টির নেতারা বলেছেন, জনগণের ভোটাধিকার হরনের প্রতিবাদে বিরোধী রাজনৈতিক দলগুলো যখন নিয়মতান্ত্রিক আন্দোলনের কর্মসূচি দিচ্ছে তখন সরকারি দলের নেতারা তার পাল্টা কর্মসূচি হিসেবে প্রকাশ্যে অস্ত্র হাতে পুলিশের সামনে শান্তি সমাবেশের নামে সন্ত্রাসের মহড়া দিচ্ছে।

সরকারের পদত্যাগ, প্রহসনমূলক নির্বাচনি তফসিল বাতিল ও সব রাজনৈতিক বন্দির মুক্তির দাবিতে চলমান আন্দোলন-কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে রবিবার বিকালে রাজধানীর বিজয়নগরস্থ বিজয়-৭১ চত্বরে দলের জনবিক্ষোভ কর্মসূচিতে নেতারা এসব বলেন।

দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনারের সভাপতিত্বে জনবিক্ষোভ ও সমাবেশে বক্তব্য রাখেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু ও যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।

প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার বলেন, এই ফ্যাসিবাদী সরকার গোটা দেশকে একটি সংঘাত-সংঘর্ষের দিকে ঠেলে দিচ্ছে। একতরফা একটা সাজানো প্রহসনের নির্বাচন করতে নির্বাচন কমিশনের ঘাড়ে বন্দুক রাখা হয়েছে। আজ বিরোধী দলের অফিস তালাবদ্ধ করে আওয়ামী লীগ মনোনয়ন বিক্রির উৎসবে মেতে উঠেছে। আমরা মেরুদণ্ডবিহীন এই নির্বাচন কমিশনের অবিলম্বে পদত্যাগ চাই, এই অবৈধ সরকারের অবিলম্বে পদত্যাগ চাই। দেশে একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

মজিবুর রহমান মঞ্জু বলেন, নির্বাচন কমিশনের একতরফা নির্বাচন আয়োজন ও আওয়ামী লীগ নেতাদের উল্লাস দেখে জনগণ খুব মজা পাচ্ছে। প্রতিপক্ষ ছাড়া খালি মাঠে খেলার মধ্যে যারা আনন্দ পায় তাদের রাজনৈতিক দৈন্য দেখে করুণা প্রকাশ ছাড়া আর কিছু বলার নাই। তিনি আওয়ামী লীগ নেতাদেরকে তথাকথিত শান্তি সমাবেশের নামে ভীতি উৎপাদন ও সন্ত্রাসী তৎপরতা বন্ধ করার আহ্বান জানিয়ে বলেন, আপনাদের অবস্থা দেখে মনে হচ্ছে আপনারা নব্য আওয়ামী অশান্তি বাহিনী। তিনি এই আওয়ামী অশান্তি বাহিনীর হাত থেকে জাতিকে রক্ষা করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে গণবিপ্লবে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান।

ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, সরকার ও নির্বাচন কমিশনের যোগসাজশে যে একতরফা নির্বাচনের পাঁয়তারা চলছে তার বিরুদ্ধে আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলছে। আমরা আন্তর্জাতিক বিশ্বের সাথে একমত পোষণ করে বলতে চাই, বাংলাদেশের আগামী নির্বাচন অবশ্যই অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হতে হবে। একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি না হওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন-সংগ্রাম চলবে ইনশাআল্লাহ।

জনবিক্ষোভে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হক, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, কেন্দ্রীয় সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন, দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির, উত্তরের সদস্যসচিব ফিরোজ কবির, দক্ষিণের যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, যুবপার্টি ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক হাদিউজ্জামান খোকন, ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, যুবপার্টির যুগ্ম সদস্যসচিব মাসুদ জমাদ্দার রানা, সুলতানা রাজিয়া, নারী নেত্রী আমেনা বেগম, ফেরদৌসী আক্তার অপি, মহানগর উত্তরের সংগঠক সেলিম খান, আব্দুর রব জামিল, সাবেক ছাত্রনেতা রিপন মাহমুদসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিশিষ্ট রাজনীতিক ব্যারিস্টার সৈয়দ কামরুল ইসলাম মোহাম্মদ সালেহউদ্দিনের ৪১তম মৃত্যুবার্ষিকী ২৪ মে

নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

স্বাধীনতার পর আ. লীগ দেশে বিভাজন সৃষ্টি করেছে: সালাম

১৯৭১ সালে দেশ স্বাধীন হলেও জনগণ এখনো পরাধীন: গয়েশ্বর

ভারতের কারণেই বাংলাদেশের গণতন্ত্র হত্যা হয়েছে: মান্না

ফিলিস্তিনে দখলদার ইসরায়েলের বর্বরোচিত হামলার প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ  

মা দিবস উপলক্ষে খালেদা জিয়ার ছবি সম্বলিত পোস্টার লাগালেন রিজভী

বিএনপি নেতাদের সঙ্গে যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক 

ডিএমপি কমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক 

আ.লীগের যৌথসভা শুক্রবার

এই বিভাগের সব খবর

শিরোনাম :