ধোলাইখাল-দয়াগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২৩, ১১:৪৬

দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল, সরকার পতনের একদফা দাবিতে ডাকা ৪৮ ঘন্টা হরতালের দ্বিতীয় দিনে সোমবার সকালে রাজধানীর ধোলাইখাল-দয়াগঞ্জ রোডে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লা।

মিছিল শেষে দয়াগঞ্জ মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদলের নেতারা বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল বলতে চায়, যদি জনগণের একদফা দাবি এই সরকার মেনে না নিয়ে পূর্বের ন্যায় প্রহসনের ভোটারবিহীন নির্বাচন করতে চায়, তাহলে দেশনায়ক তারেক রহমানর নির্দেশে জনগণকে সাথে নিয়ে সারা বাংলাদেশ অচল করে দেয়া হবে। বাংলাদেশের জনগণ স্বচ্ছ নির্বাচন দেখতে চায়, নতুন ভোটাররা তাদের ভোটের অধিকার প্রয়োগ করতে চায়, ভোটের মাধ্যমেই তাদের প্রতিনিধি নির্বাচিত করতে চায়। ফ্যাসিস্ট সরকারের এই অবৈধ তফসিল ছাত্রদল মানে না।

ছাত্রদল নেতৃবৃন্দ বলেন, প্রহসনের এই তফসিল বাতিল না করলে, নির্বাচন কমিশন পদত্যাগ না করলে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল রাজপথে থেকে আন্দোলন সংগ্রামের মাধ্যমে তাদেরকে পদত্যাগ করতে বাধ্য করবে। আমরা রাজপথে আছি, রাজপথের উত্তাল রক্তঝরা আন্দোলনের মাধ্যমেই গনতন্ত্র প্রতিষ্ঠার ফয়সালা করবো ইনশাআল্লাহ।

হরতালের সমর্থনে এ বিক্ষোভ মিছিলে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি এবিএম মাহমুদ আলম সর্দার, বিএম মিলাদ উদ্দিন ভূঁইয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ সভাপতি জুলকারনাইন, যুগ্ম সম্পাদক মোছাব্বির মিল্লাত পাটোয়ারী, স্বাস্থ বিষয়ক সম্পাদক রায়হান হোসেন, সাংস্কৃতিক সম্পাদক মেহেদী হাসান, তথ্য ও গবেষণা সম্পাদক রবিউল ইসলাম শাওন, সহ সাংগঠনিক সম্পাদক- মাবুব আলম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রদল নেতা মো. মামুনসহ ছাত্রদলের শতাধিক নেতাকর্মী অংশ নেন।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/জেবি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: প্রিন্স

কাল্পনিক কাহিনি বানিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন: দুদিনে আ.লীগের ১৭টি মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পদ প্রাপ্তি নিয়ে নানা গুঞ্জন, প্রশ্ন

গরমে অতিষ্ঠ জনসাধারণের মাঝে জাপার পানি ও স্যালাইন বিতরণ

প্রধানমন্ত্রী ফ্যাসিবাদী শাসকগোষ্ঠীর রোল মডেল, অভিযোগ রিজভীর

নেত্রীর জন্য জান নয়, সিদ্ধান্ত মানুন: দীপু মনি

দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায় বিএনপি, আ. লীগ করে চুরি: ইশরাক

এই বিভাগের সব খবর

শিরোনাম :