আ.লীগের সবচেয়ে নবীন প্রার্থী কুড়িগ্রাম-৪ আসনের বিপ্লব হাসান পলাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২৩, ২২:০৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ঘোষিত মনোনয়নের তালিকায় বড় রকমের চমক দেখা গেছে। কুড়িগ্রাম-৪ আসনের এমপি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে টপকে দলের টিকিট নিয়েছেন ৩৫ বছর বয়সী ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা বিপ্লব হাসান পলাশ।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রবিবার বিকাল ৪টায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নৌকার টিকিটে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

দলীয় সূত্র জানায়, কুড়িগ্রাম-৪ আসনে মনোনয়ন পাওয়া বিপ্লব হাসান পলাশ তরুণ প্রার্থী হয়ে প্রথম চাওয়াতেই বাজিমাত করায় অনেকেই অবাক হয়েছেন। বিশেষ করে দুবারের এমপি ও প্রতিমন্ত্রীকে বাদ দিয়ে তাকে মনোনয়ন দেয়ায় নির্বাচনী এলাকায় ব্যাপক আলোচনা শুরু হয়েছে।

তবে কুড়িগ্রামের ছাত্রলীগের নেতারা বলেন, কুড়িগ্রাম ছাত্রলীগের ত্যাগি নেতা ছিলেন বিপ্লব হাসান পলাশ। এই নির্বাচনে ক্ষমতাসীন দল ছাত্রলীগের বেশ কয়েকজন যোগ্য প্রার্থীদের সুযোগ দেয়া হয়েছে। সেই তালিকায় যুক্ত হয়েছেন পলাশ।

দলের পার্লামেন্টারি বোর্ডের কাছে জাকির হোসেন ও অধ্যাপক এম এ মতিনের বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপ্রীতিসহ নানা অভিযোগ করেছেন দলের অপরাপর মনোনয়ন প্রার্থী ও স্থানীয় নেতারা। এরই প্রেক্ষিতে এই পরিবর্তন কি না তা নিয়ে ব্যাপক আলোচনা ও গুঞ্জনে সরব এখন এই দুটি নির্বাচনী এলাকা।

দলীয় সূত্রে জানা গেছে, জাকির হোসেনের বিরুদ্ধে স্থানীয় ১৬ জন নেতা গত ২২ নভেম্বর পার্লামেন্টারি বোর্ডের সভাপতির কাছে লিখিত অভিযোগ দেন। এতে তার বিরুদ্ধে বালু ব্যবসা, ভূমি দস্যুতা, মাদক সেবন ও ব্যবসা নিয়ন্ত্রণ, প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ আনা হয়।

এদিকে, কুড়িগ্রাম-১ (নাগেশ্বরী-ভুরুঙ্গামারী) আসনে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর। কুড়িগ্রাম-২ (কুড়িগ্রাম সদর, রাজারহাট ও ফুলবাড়ী) আসনে মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য মো. জাফর আলী। কুড়িগ্রাম-৩ (উলিপুর) আসনে মনোনয়ন পেয়েছেন সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা। এর আগে কয়েকবার দলীয় মনোনয়ন চেয়েও পাননি গবা, এবার দল বেঁছে নিয়েছেন তাকে।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/এসআরপি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মির্জা ফখরুলের সঙ্গে গণতন্ত্র মঞ্চ ও ১২ দলের বৈঠক

সরকার জনগণের সঙ্গে নিষ্ঠুর রসিকতা করছে : মান্না

অবশেষে বিদেশে সম্পদ থাকার কথা স্বীকার করলেন সাইফুজ্জামান চৌধুরী

ছাত্রদলের নবগঠিত কমিটির আনন্দ মিছিল

শুধু বেইলি রোড নয়, ত্রাসের রাজত্বে পুরো দেশই মৃত্যু উপত্যকা: ববি হাজ্জাজ

দুর্ঘটনায় সরকার মানুষ বাঁচাতে পারে না, সিন্ডিকেট বাণিজ্য করে মারতে পারে: এবি পার্টি

বিদ্যুতের দাম বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে: হেলাল উদ্দিন

নতুন রাজনৈতিক দল গণতান্ত্রিক সংস্কার পার্টি’র আত্মপ্রকাশ

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মিরপুরে জামায়াতের বিক্ষোভ

বেইলি রোডে আগুনে ৪৬ মৃত্যু: আনন্দ মিছিল করবে না ছাত্রদল

এই বিভাগের সব খবর

শিরোনাম :