দ্বাদশ জাতীয় নির্বাচন: বরিশালে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাদিক আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ১৪:৩৪ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২৩, ১৪:১০

বরিশাল সিটি করপোরেশনের সদ্য সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ দ্বাদশ সংসদ নির্বাচনে বরিশাল-৫ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন।

মঙ্গলবার তার পক্ষে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হবে বলে জানা গেছে।

সোমবার রাতে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর।

তিনি বলেন, ‘সাদিক আবদুল্লাহকে সদর আসনে প্রার্থী করার বিষয়ে আমরা সিদ্ধান্ত নিয়েছি। বিষয়টি অনেকটা নিশ্চিত, তিনি প্রার্থী হবেন। এ জন্য আজ তার পক্ষে আমরা মনোনয়নপত্র কিনব।’

তিনি আরও বলেন, ‘যেহেতু দলীয়ভাবে স্বতন্ত্র প্রার্থী হওয়ার বিষয়টি শিথিল করে দেওয়া হয়েছে, সে কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন।’

রবিবার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সারাদেশে ২৯৮ জন প্রার্থীর নাম ঘোষণা করেন। এতে বরিশাল-৫ (সদর) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান বর্তমান সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। এ খবরে জাহিদ ফারুকের কর্মী-সমর্থকেরা নগরে আতশবাজি, মিষ্টি বিতরণসহ নানাভাবে উচ্ছ্বাস প্রকাশ করেন। অন্যদিকে সাদিক আবদুল্লাহকে স্বতন্ত্র প্রার্থী করতে তার কর্মী-সমর্থকরা তৎপর হয়ে উঠেন। এতে বরিশালের স্থানীয় রাজনীতিতে উত্তাপে নতুন মাত্রা পায়।

সাদিক আবদুল্লাহর ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, গতকাল সোমবার রাতে নগরের কালীবাড়ি রোডে সাদিক আবদুল্লাহর বাসভবনে মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ড ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা তার সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় সমর্থক নেতাকর্মীরা সাদিক আবদুল্লাহকে স্বতন্ত্র প্রার্থী হওয়ার দাবি জানান।

প্রসঙ্গত, গত সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে সাদিক আবদুল্লাহর বদলে তার চাচা আবুল খায়ের আবদুল্লাহকে দলীয় মনোনয়ন দেয় আওয়ামী লীগ। এবার সংসদ নির্বাচনেও দলীয় মনোনয়ন চেয়ে পাননি বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :