সুনামগঞ্জ-২

আইজিপির ছোট ভাই আল মাহমুদের বিরুদ্ধে স্বতন্ত্র লড়বেন সুরঞ্জিতপত্নী জয়া সেনগুপ্তা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ১৩:০৯ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১২:৪১
চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ ও ড. জয়া সেনগুপ্তা

সুনামগঞ্জে এবার আলোচিত প্রার্থী পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের ছোট ভাই চৌধুরী আবদুল্লাহ আল-মাহমুদ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ (দিরাই ও শাল্লা) থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনি।

আ.লীগের মনোনয়ন না পেয়ে এই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন বর্তমান সংসদ সদস্য ও আ.লীগের প্রয়াত বর্ষীয়ান নেতা সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ড. জয়া সেনগুপ্তা। এই দুই হেভিওয়েট প্রার্থী পরস্পর প্রতিদ্বন্দ্বী হওয়ায় এলাকায় বিষয়টি এখন আলোচনার কেন্দ্রবিন্দু।

মঙ্গলবার সকালে ড. জয়া সেনগুপ্তার পক্ষে সুনামগঞ্জের দিরাই উপজেলা আ.লীগের সভাপতি কামাল উদ্দিন রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সিরাজ উদ-দৌলা তালুকদার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আতাউর রহমান ও পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায়সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন ড. জয়া সেনগুপ্তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, জেলার দিরাই-শাল্লা উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ-২ আসন থেকে সাত বার এমপি নির্বাচিত হয়েছিলেন প্রয়াত রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্ত। এর আগে সত্তরের নির্বাচনে প্রাদেশিক পরিষদেরও নির্বাচিত সদস্য ছিলেন তিনি। ২০১৭ সালে সুরঞ্জিত সেনগুপ্ত মারা গেলে তার স্ত্রী জয়া সেনগুপ্ত উপনির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালের নির্বাচনে ড. জয়া সেনগুপ্তা দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ আসনে ড. জয়া সেনগুপ্তাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়নি। এ আসনে আ.লীগের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের ছোট ভাই চৌধুরী আবদুল্লাহ আল-মাহমুদ।

(ঢাকা টাইমস/২৯নভেম্বর/পিএস/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :