ঢাবিতে বিশাল পতাকা নিয়ে ‘মার্চ ফর প্যালেস্টাইন’

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১৬:৫২

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন সংহতি দিবসে ‘মার্চ ফর প্যালেস্টাইন’ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

বুধবার (২৯ নভেম্বর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্য থেকে থেকে এ কর্মসূচি শুরু হয়।

এ সময় শিক্ষার্থীরা ফিলিস্তিনের বিশাল একটি পতাকা নিয়ে পদযাত্রা করেন। পদযাত্রাটি রাজু ভাস্কর্য থেকে ফুলার রোড হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এ পতাকাটিকে বাংলাদেশে ফিলিস্তিনের সবচেয়ে বড় পতাকা বলে অভিহিত করেন শিক্ষার্থীরা।

কর্মসূচিতে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা- লাব্বাইক লাব্বাইক, লাব্বাইক ইয়া আকসা; ফ্রম দ্য রিভার টু দ্য সি, প্যালেস্টাইন উইল বি ফ্রি; ইন্তিফাদা ইন্তিফাদা, জিন্দাবাদ জিন্দাবাদ; জায়োনবাদ নিপাত যাক, ফিলিস্তিন মুক্তিপাক; ফিলিস্তিনের বীর সেনারা, লও লও লও সালাম; বাংলাদেশের পক্ষ থেকে, লও লও লও সালাম প্রভৃতি স্লোগান দিতে থাকেন।

কর্মসূচি পালনকারীরা বলেন, দীর্ঘদিন ধরে ফিলিস্তিনের সাধারণ মানুষ, মা-বোনেরা অত্যাচার ও নির্যাতনের শিকার হয়ে আসছে। একজন মুসলিম হিসেবে তাদের ব্যথাটা আমরা অনুভব করতে পারি বাংলাদেশ সরকারও স্বাধীনতালগ্ন থেকেই ফিলিস্তিনের সঙ্গে সংহতি জানিয়ে আসছে। আমরা ফিলিস্তিনিদের এই নির্যাতন অত্যাচারের চিরস্থায়ী সমাধান চাই। আজ আমরা সেই সংহতি জানানোর জন্যই এখানে একত্রিত হয়েছি।

পদযাত্রা শেষে শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সমাবেত হন। এ সময় তাদের কবিতাও আবৃত্তিও করতে দেখা যায়।

এ ছাড়াও, এ কর্মসূচিতে বাংলাদেশে অধ্যায়নরত এক ফিলিস্তিনি শিক্ষার্থীকে অংশ নিতে দেখা যায়। তিনি তার বক্তব্যে ফিলিস্তিনির পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশিদের ধন্যবাদ জানান।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এসকে)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :