অবরোধের সমর্থনে বিজয়নগরে গণঅধিকার পরিষদের মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১৮:৩৯

দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল এবং সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে বিএনপিসহ বিরোধী দলসমূহের ডাকা দেশব্যাপী অষ্টম দফার অবরোধের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে সংক্ষিপ্ত সমাবেশ করেছে নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ।

বুধবার পুরানা পল্টন সংলগ্ন আল রাজি কমপ্লেক্সের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে পল্টন মোড়, নাইটিঙ্গেল মোড় বিএনপি অফিসের সামনে দিয়ে বিজয়নগর পানিরট্যাংকির মোড়ে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে গণঅধিকার পরিষদের এই অংশের সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁন বলেন, ‘বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বছরখানেক আগে বলেছিলেন, আমি সাক্ষ্য দিচ্ছি- ’১৮ সালে জনগণ ভোট দিতে পারেনি।’ এই কারণে দেখেন এইবার তার আসনেও নৌকার নমিনেশন দেওয়া হয়েছে। যারা সরকারের পক্ষে অবস্থান নিয়েছে, তাদের প্রত্যেককেও এই পরিণতি ভোগ করতে হবে। আওয়ামী লীগকে বিশ্বাস করে অনেকে নির্বাচনে যাচ্ছে, কিন্তু গতকালই দেখেছেন তৃণমূল বিএনপির এক নেতার বক্তব্য ভাইরাল হয়েছে। মিডিয়ার উপস্থিতিতে কোনো একজনের সাথে কথা বলছেন। তাকে যে আসনের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, সেই আসন আর দেওয়া হচ্ছে না। যারাই দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবেন, তারাই আওয়ামী লীগের দ্বারা প্রতারিত হবেন। আমাদেরকেও নানা চাপ দেওয়া হচ্ছে, কিন্তু গণঅধিকার পরিষদ জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে নির্বাচনে যাবে না।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন বলেন, এই সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকতে বিএনপিসহ বিরোধী দলগুলোর ওপর নির্যাতন-নিপীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে। বিরোধী দলের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের গ্রেপ্তার করছে।

তিনি বলেন, ৩০ নভেম্বরের পর থেকে সকল বিরোধী রাজনৈতিক দল একতরফা নির্বাচনকে প্রতিহত করতে রাজপথে থাকবে। গণঅধিকার পরিষদের সকল স্তরের নেতাকর্মীদের একই দাবিতে রাজপথে থাকার আহ্বান জানাই।

মিছিলে আরও উপস্থিত ছিলেন- গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনিম, আব্দুজ জাহের, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হাসান, জিলু খান,আনিসুর রহমান, যুব পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, পেশাজীবী অধিকার পরিষদের সভাপতি ডা.জাফর মাহমুদ, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ, গণঅধিকার পরিষদ উত্তরের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুর রহিমসহ নেতাকর্মীরা।

ঢাকাটাইমস/২৯নভেম্বর/জেবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :