৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি আজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ০৯:৪৬

৪৬তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হবে আজ। গত দশ বছরের মধ্যে এবারই সর্বোচ্চ পদ রেখে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এ বিসিএসের মাধ্যমে নিয়োগ পাবেন ৩ হাজারের বেশি ক্যাডার। প্রাথমিকভাবে নন-ক্যাডারের কিছু পদ চূড়ান্ত করা হলেও পরবর্তী সময়ে পদ বাড়ানো হতে পারে।

জনপ্রশাসন মন্ত্রণালয় ও সরকারি সরকারি কর্ম কমিশন (পিএসসি) এ তথ্য নিশ্চিত করেছে।

নাম না প্রকাশের শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নব নিয়োগ শাখার একজন কর্মকর্তা বলেন, ৪৬তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ৩ হাজার ১০০ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে সবচেয়ে বেশি নিয়োগ দেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। তিনি বলেন, ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তিতে ক্যাডার ও নন-ক্যাডার উভয়েরই পদের সংখ্যা উল্লেখ থাকবে। তবে নন-ক্যাডারে যে সংখ্যা থাকবে সেটি চূড়ান্ত নয়। আমরা নন-ক্যাডারের সব শূন্য পদ যাচাই করতে পারিনি। সেজন্য প্রাথমিকভাবে কিছু পদের তথ্য উল্লেখ থাকবে।

তিনি বলেন, আনুমানিক নন-ক্যাডারে প্রায় ৩০০ পদের কথা উল্লেখ করা হবে। তবে এই বিসিএসের মৌখিক পরীক্ষা শেষে পুনরায় নন-ক্যাডারের তথ্য সংগ্রহ করা হবে। তখন পদ আরও বাড়বে।

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন জানান, ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি বৃহস্পতিবার প্রকাশিত হবে। এই বিসিএসের মাধ্যমে তিন হাজারের বেশি ক্যাডার নিয়োগ দেওয়া হবে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :