‘বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা' শুক্র ও শনিবার, থাকছে বিশেষ ছাড়

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০২৩, ১৩:০৯ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ১০:২৭

পর্যটন নগরী পটুয়াখালীর কুয়াকাটায় আগামীকাল শুক্রবার থেকে ১ ও ২ ডিসেম্বর ২ দিন ব্যাপী শুরু হচ্ছে 'বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা।' এই আয়োজন এর ঘোষণা করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু তাহের মুহাম্মদ জাবের। এই উৎসব ঘিরে কুয়াকাটায় আগত পর্যটকদের জন্য বিশেষ ছাড় রাখছেন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

বিভাগীয় পর্যায়ের পর্যটনকে ব্র্যান্ডিংয়ের উদ্দেশ্যে বিভাগীয় ফেস্টিভালের আয়োজন করে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। তারই ধারাবাহিকতায় শুক্র ও শনিবার বরিশাল বিভাগের ফেস্টিভ্যাল আয়োজন করা হবে পটুয়াখালীর কুয়াকাটায়। আর আয়োজনে থাকছে সাগরকন্যা খ্যাত কুয়াকাটার ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরা। এবং কুয়াকাটাকে বিশ্বের কাছে অন্যতম নৈসর্গিক ও সৌন্দর্যমন্ডিত সৈকতে রূপান্তরিত করতে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের এই আয়োজন বলে জানা যায়।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কর্তৃক আয়োজনকে আরও সমৃদ্ধশালী ও চমকপ্রদ করতে স্থানীয় ব্যবসায়ীরা আগত পর্যটকদের আকর্ষণে দিয়েছেন বিশাল ছাড়। উৎসব চলাকালে এই দুই দিন ব্যবসায়ীরা যে ছাড়ের ঘোষণা দিয়েছেন তার মধ্যে উল্লেখযোগ্য হলো- আবাসিক হোটেল-মোটেলগুলোতে ৫০ শতাংশ, ট্যুর অপারেটরদের মুনাফামুক্ত ট্যুর প্যাকেজ, হোটেল-রেস্তোরায় ২০ শতাংশ, শুঁটকি মাছে ২০ শতাংশ, ফিসফ্রাই ২০ শতাংশ, ফ্রি ট্যুর গাইড সার্ভিস, ইজি বাইকে ৩০ শতাংশ।

এই ফেস্টিভ্যালকে সাফল্যমন্ডিত করতে উপস্থিত থাকার কথা রয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাসহ মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সচিব মো. মোকাম্মেল হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :