১২ রানের লিড নিয়ে লাঞ্চে গেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ১২:০২

তৃতীয় দিনের প্রথম সেশনটা নিজেদের করে নিলো বাংলাদেশ। যদিও কিউইদের শেষ দুই উইকেট ফেলতে ঘাম ঝরাতে হয়েছে বাংলাদেশকে। তারপরও নিউজিল্যান্ডকে মাত্র সাত রানের বেশি লিড নিতে দেয়নি বাংলাদেশ। এরপর ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের পাওয়া ৭ রানের লিড লাঞ্চ বিরতিতে যাওয়ার আগেই পেরিয়ে গেছে বাংলাদেশ। তৃতীয় দিনের প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে বিনা উইকেটে ১৯ রান। বাংলাদেশের লিড দাঁড়িয়েছে ১২ রানে।

কিউইদের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলতে থাকেন দুই টাইগার ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ১০ ওভার ব্যাটিং করেন এই দুই ব্যাটার। তাতে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৯ রান। জাকির ১৪ ও জয় ৫ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ৩১০ রানেই অলআউট হয়। এরপরেই ব্যাটিংয়ে নামে কিউইরা। টাইগারদের বোলিং তোপে দ্বিতীয় দিনে ৮ উইকেটে ২৬৬ রান তুলতে সক্ষম হয় নিউজিল্যান্ড। তখনও বাংলাদেশের থেকে ৪৪ রানে পিছিয়ে ছিল কিউইরা। টাইগার সমর্থকরা ধরেই নিয়েছিল তৃতীয় দিনে দ্রুত ২ উইকেট ফেলে দিয়ে লিড নিবে বাংলাদেশ। কিন্তু কাইল জেমিসন আর টিম সাউদির মতো লোয়ার অর্ডার ব্যাটারকে আউট করতেই রীতিমত ঘাম ঝরেছে বাংলাদেশের।

তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন এই দুই ব্যাটার। এই দুই লোয়ার অর্ডার ব্যাটারের জুটিতে ভর করে বাংলাদেশের বিপক্ষে লিডের খাতা খুলে বসে কিউইরা।

তবে লিড বড় করার আগেই কিউইদের ৩১৭ রানে অলআউটি করে দেন মুমিনুল ইসলাম। মুমিনুলের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান কাইল জেমিসন। আউট হওয়ার আগে করেন ৭০ বলে ২৩ রান। আর ৬২ বলে ৩৫ রান করে বোল্ড হয়ে ফিরে যান টিম সাউদি। যার ফলে প্রথম ইনিংসে ৩১৭ রানেই থামে কিউইরা।

(ঢাকাটাইমস/৩০ নভেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :