হরতালেও মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ১৪:৪৪

আর মাত্র অল্প কিছুদিন বাকি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের। এরইমধ্যে নির্বাচনি তফসিল ঘোষণা করা হয়েছে। তবে নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া নির্বাচনে অংশ নিতে এখনো অনড় অবস্থানে রয়েছে প্রধান বিরোধী দল বিএনপি ও কিছুসংখ্যক সমাননা দল। তাই দীর্ঘদিন যাবৎ এক দফা দাবি আদায় ও নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে হরতাল ও অবরোধ কর্মসূচি পালন করে আসছে দলগুলো।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দেশব্যাপী হরতাল পালন করা হচ্ছে। তবে হরতালেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যান চলাচলে কোনো প্রভাব পড়েনি। স্বাভাবিক ভাবেই চলাচল করছে গণপরিবহন।

দুপুরে মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে এমন দৃশ্য দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, দেশব্যাপী হরতাল কর্মসূচি চললেও নির্বিঘ্নে যাতায়াত করছে দূরপাল্লা ও আঞ্চলিক গণপরিবহনগুলো। বরং গেল দিনগুলোর তুলনায় আজ গাড়ির চাপ আরও বেড়েছে।

চালকরা বলছেন, অবরোধ-হরতালকে এখন আর মাথায় নেন না তারা। কেন না গাড়ি বন্ধ রাখলে পেটের খাবার জোটে না তাদের।

শিমরাইলস্থ দূরপাল্লার কাউন্টার মালিকরা জানিয়েছেন, টিকিট বিক্রি বেড়েছে তাদের। এখন পর্যন্ত খারাপ কোনো ঘটনার খবর আসেনি সড়কে চলাচলরত চালকদের কাছ থেকে।

কয়েকজন যাত্রী জানান, রাজনৈতিক দলের প্রতিদিনকার হরতাল-অবরোধে তাদের কর্মজীবন আটকে রাখা সম্ভব নয়। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যথেষ্ট উপস্থিতি থাকায় নির্ভয়ে গন্তব্যে পৌঁছানোর উদ্দেশে সড়কে বের হয়েছেন তারা।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে শিমরাইল ক্যাম্পের ইনচার্জ একেএম শরফুদ্দিন জানান, আজ গাড়ির চাপ ভালো রয়েছে। সকাল থেকেই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক আছে। মানুষের নিরাপত্তা দিতে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি গোলাম মোস্তফা জানান, হরতালে এখনো পর্যন্ত কোথাও কোনো বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি। তবে যেকোনো অরাজকতা ঠেকাতে মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :