নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ২০:১০

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি চলছে। দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৬ ডিসেম্বর মিরপুর স্টেডিয়ামে। এরপরই সেখান থেকে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে এক সঙ্গে উড়াল দেবে দু’দল। যেখানে গিয়ে দল দু’টি মুখোমুখি হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও সমান ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে।

বৃহস্পতিবার সন্ধ্যায় এই সিরিজকে কেন্দ্র করে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে দলে ডাক পেয়েছেন সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব।

কিউইদের বিপক্ষে অ্যাওয়ে সিরিজে সাকিবকে পাওয়া যাবে না তা আগেই জানা ছিল। এবার তা নিশ্চিত করলো বিসিবি। তার পরিবর্তে আসন্ন সিরিজের দুই ফরম্যাটেই অধিনায়কের নেতৃত্ব দেয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে। যিনি বর্তমানে চলমান টেস্ট সিরিজেও নেতৃত্ব দিচ্ছেন।

সাকিব ছাড়াও দলে ডাক পাননি বিশ্বকাপে দুর্দান্ত খেলা মাহমুদউল্লাহ রিয়াদ। যদিও তিনি ডাক না পাওয়ার যথেষ্ট কারণ রয়েছে। বিশ্বকাপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইনজুরিতে পড়েন রিয়াদ। তবে বিশ্বকাপে এক ম্যাচের জন্য ডাক পাওয়া বিজয়কেও রাখা হয়েছে ওয়ানডে স্কোয়াডে। এছাড়া প্রথমবারের মত দলে ডাক পেয়েছেন রাকিবুল হাসান ও লেগ স্পিনার রিশাদ হোসেন।

আগামী ১৭ ডিসেম্বর নেলসনে প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এরপর ২০ ও ২৪ ডিসেম্বর হবে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ম্যাচ। প্রথম টি-টোয়েন্টি নেপিয়ারে হবে ২৭ ডিসেম্বর। এরপর যথাক্রমে ২৯ ও ৩১ ডিসেম্বর হবে দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি।

ওয়ানডে স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ-অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসাইন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ (সহ-অধিনায়ক), শেখ মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসাইন, তানভীর ইসলাম, তানজিক হাসান সাকিব।

(ঢাকাটাইমস/৩০ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :