সিইসির সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়ালেন শাহজাহান ওমর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৫:৫৫ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৫:৩৭

ঝালকাঠি-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী শাহজাহান ওমর (বীর উত্তম) মঙ্গলবার দুপুরে ইসিতে আসেন। লবিতে ১০ মিনিট দেরির পর ২ টা ২০ মিনিটের দিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়ালের কার্যলয়ে প্রবেশ করেন। সেখানে মিনিট দশেক অবস্থানের পর ২টা ৩০ মিনিটের দিকে সিইসির কার্যালয় থেকে বেরিয়ে আসেন।

এসময় সাংবাদিকরা শাহজাহান ওমরের ছবি তুলতে চাইলে রেগে যান তিনি। ছবি তোলা ও প্রশ্ন করায় সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন শাহজাহান ওমর। এমনকি সাংবাদিকদের ক্যামেরায় থাবাও মারতে যান তিনি।

ইসিতে আসার কারণ জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, 'আপনাদের কাছে আমি কারণ বলতে বাধ্য না। আমি এমনিতেই ঘুরতে এসেছি আপনাদের দেখতে এসেছি।।'

আপনি আইন ভঙ্গ করেছেন কিনা? এই প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, আপনি আইন জানেন? কে বললো আমি আইন ভেঙেছি।

ঝালকাঠি-১ (কাঁঠালিয়া-রাজাপুর) আসনে এমপি পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বিএনপি ছেড়ে আসা ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীর উত্তম। এবার আচরণবিধি লঙ্ঘন করায় নির্বাচন অনুসন্ধান কমিটি তাকে শোকজ করেছে।

সোমবার সন্ধ্যায় ঝালকাঠি-১ আসনে নির্বাচন কমিশনের গঠন করা অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র সহকারী জজ পল্লবেশ কুমার কুন্ডু এ আদেশ দেন। ইসি জানায়, আপনি (শাহজাহান ওমর) নির্বাচনি এলাকায় সমাবেশে যোগদান করেন এবং বক্তব্য দেন। এ সময় আপনার পাশে বন্দুক হাতে একজনকে বসে থাকতে দেখা যায়। যা রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর অধীনে ৬ (ক) (গ) ও বিধি ১২ লঙ্ঘনের সামিল। তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণসহ নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠানো হবে না, সে মর্মে আগামী বুধবারের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।’

এই সংক্রান্ত বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে আগাম সাক্ষাৎ করতে ইসিতে এসেছে বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এলএম/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :