মেসির জন্যই পদত্যাগ করতে চান স্কালোনি!

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৫:৫৮

বিশ্বকাপ বাছাইপর্বে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে তাদের ঘরের মাঠেই হারিয়ে উল্লাসে মেতে ওঠে আর্জেন্টিনার ফুটবল দল। কিন্তু এরপরেই দুঃসংবাদ পায় আর্জেন্টিনা দল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের হারানোর পরই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দেন।

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনির দল ছাড়ার পেছনে দায়ী মেসি, ব্রিটিশ গণমাধ্যম দ্য অ্যাথলেটিকের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে গোল ডটকম।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কিছুদিন আগে ব্রাজিলের বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচ ঘিরে রণক্ষেত্র তৈরি হয়েছিলো রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়াম। দুই দলের সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বাধ্য হয়ে লাঠি চার্জও করে। সে সময় নিজ দেশের সমর্থকদের পাশে দাঁড়িয়ে মাঠ থেকে দল নিয়ে বেরিয়ে যান বিশ্বকাপজয়ী লিওনেল মেসি। আর এ নিয়েই মেসির সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে স্কালোনির।

আবার সেই ম্যাচের পর স্কালোনি যখন নিজের সিদ্ধান্তের কথা ড্রেসিংরুমে জানিয়েছেন, তখন বিষয়টি ভালো লাগেনি মেসির। বুয়েন্স এইরেসভিত্তিক রেডিও ১০ স্কালোনির সংবাদ সম্মেলেনের পরদিন জানায়, দলের সঙ্গে আলোচনা না করে ভবিষ্যৎ নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে কথা বলা পছন্দ করেননি মেসি। এই নিয়ে এলএমটেনের মাঝেও রয়েছে ক্ষোভ।

এদিকে যতই দিন যাচ্ছে, ততই চওড়া হচ্ছে স্কালোনির জাতীয় দল ছাড়ার গুঞ্জন। বলা হচ্ছে, স্কালোনি নাকি ক্লাবের দিকেই মনোযোগ দিতে চান। আর তাই এই পদক্ষেপ কঠোরভাবে পর্যবেক্ষণ করছে ইউরোপিয়ান ক্লাব রিয়াল মাদ্রিদ। মুন্ডো আলবিসেলেস্তে জানিয়েছে, স্প্যানিশ ক্লাবটির পক্ষ থেকে নাকি আর্জেন্টাইন কোচের কাছে প্রাথমিক চুক্তির একটি নমুনাও পাঠিয়ে দেওয়া হয়েছে। স্কালোনির জার্মান এজেন্সি সেটা এরইমাঝে গ্রহণ করেছে।

এই গণমাধ্যমের দাবি, রিয়ালে বর্তমান কোচ কার্লো অ্যানচেলত্তির অবস্থান এখনও নিশ্চিত না। তবে এর বিপরীত কথাও শোনা যাচ্ছে। অনেকেরই দাবি, বর্তমান কোচের কাছে তার পরবর্তী সিদ্ধান্ত জানতে চেয়েছে স্পেনিশ ক্লাবটি। অ্যানচেলত্তি সত্যিই ২০২৪ সালে ব্রাজিলের কোচিং নিতে আগ্রহী কিনা তা নিশ্চিত হতে চান রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ।

সবমিলিয়ে দ্য অ্যাথলেটিক তাদের আঙুল তুলেছে মেসির দিকে। আর আর্জেন্টিনার গণমাধ্যমগুলো দোষ দিচ্ছে দেশটির ফুটবল ফেডারেশন সভাপতি ক্লদিও তাপিয়াকে। আবার এর পেছনে রাজনৈতিক কারণও আছে বলে জানিয়েছেন অনেকেই। যে তালিকায় আছে দ্য অ্যাথলেটিক নিজেও। শেষ পর্যন্ত কী হবে স্কালোনি আর আর্জেন্টিনার ভাগ্যে, তা জানতে অপেক্ষাটা নিশ্চিতভাবেই বাড়বে আর্জেন্টাইন ভক্তদের।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

সাকিবের রংপুরকে কাঁদিয়ে ফাইনালে তামিমের বরিশাল

শামীমের ঝোড়ো ফিফটিতে বরিশালকে চ্যালেঞ্জ ছুড়ে দিল সাকিবের রংপুর

বিপিএল: সাকিবদের বিপক্ষে টস জিতে বোলিংয়ে তামিমের বরিশাল

বাঁচা-মরার ম্যাচে আজ যেমন হতে পারে সাকিব-তামিমদের একাদশ

যুক্তরাষ্ট্রে ব্রাজিলের দুটি প্রতিপক্ষ চূড়ান্ত, সূচি ঘোষণা

সাকিব-তামিমের ‘ব্যক্তিগত ইস্যু’ নিয়ে যা বললেন রংপুরের কোচ

বিপিএল: ফাইনালে কুমিল্লার সঙ্গী কে, তামিমের বরিশাল নাকি সাকিবের রংপুর

টাইগারদের বোলিং কোচ অ্যাডামস, ব্যাটিং কোচ হ্যাম্প

দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ান ব্যাটার

এক সেঞ্চুরিতে প্রায় কোটি রুপির গাড়ি উপহার পেলেন বাবর আজম

এই বিভাগের সব খবর

শিরোনাম :