কালীগঞ্জে রেস্টুরেন্টে আটক ১৫ জোড়া তরুণ-তরুণী, অর্ধলাখ টাকা জরিমানা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০২৩, ১৪:০১

গাজীপুরের কালীগঞ্জের আশপাশের উপজেলার তরুণ-তরুণীরা স্থানীয় রেস্টুরেন্টে প্রতি ঘণ্টা হিসেবে পার করতো সময়। পরে চলে যাওয়ার সময় রেস্টুরেন্ট মালিককে খাওয়ার বিলসহ দেওয়া হতো অতিবাহিত সময়ের বিলও। বিষয়টি এক কান দুই কান হয়ে খবর পৌঁছায় স্থানীয় প্রশাসনের কানে।

মঙ্গলবার সকালে আচমকা কালীগঞ্জ পৌরসভার বাজার এলাকার আড্ডা, ফুড ক্লাব ও থ্রি স্টার রেস্টুরেন্টে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ সময় আড্ডা ও ফুড ক্লাব রেস্টুরেন্টকে ২০ হাজার করে ৪০ হাজার এবং থ্রি স্টার রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই তিন রেস্টুরেন্টেকে মোট ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া বলেন, সকালে পৌরসভার বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় আড্ডা রেস্টুরেন্টের মালিককে ২০ হাজার, ফুড ক্লাবের মালিককে ২০ হাজার ও অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ এর ৬ ধারায় থ্রি স্টারের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও নিয়মিত বাজার মনিটরিং ও তদারকি কাজের অংশ হিসেবে স্থানীয় বাজারে মনিটরিং করা হয়।

তিনি আরও বলেন, এ সময় ওই রেস্টুরেন্টগুলো থেকে কমপক্ষে ১৫ জোড়া তরুণ-তরুণীকে আটক করা হয়। এদের অনেকে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী এবং কালীগঞ্জ উপজেলার আশপাশের বাসিন্দা। পরে তাদের আটককৃত তরুণ-তরুণীদের অভিভাবকদের কাছ থেকে মুছলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। তবে এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

অভিযানকালে কালীগঞ্জ থানার ইন্সপেক্টর (ইনভেস্টিকেশন) রাজীব চক্রবর্তী, ইন্সপেক্টর (অপারেশন) মো. রাজীব হোসেন, বেঞ্চ সহকারী মাহবুবুল ইসলামসহ পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :