রাজশাহীতে বিশাল বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত

রাজশাহী ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ২০ ডিসেম্বর ২০২৩, ২০:২৭ | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০২৩, ২০:১৭

রাজশাহীতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

মহান বিজয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার বিকাল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে সামনে থেকে বিজয় শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সাহেব বাজার জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়। এরপর সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বিজয় শোভাযাত্রার সম্মুখে ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। এরপর বড় আকৃতির জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকা। শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের হাতে হাতে ছিল জাতীয় ও দলীয় পতাকা ও লাল-সবুজ বেলুন। বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্মবোধক গান প্রচার করা হয়। শোভাযাত্রায় দেশের ও রাজশাহীর উন্নয়নের চিত্র তুলে ধরা হয়।

সভায় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, যারা নির্বাচনকে বাধাগ্রস্ত করতে চায়, বিতর্কিত করতে চায়, নির্বাচনে জনগণের রায়ের মুখোমুখি হয়ে ভয় পায়, সেই বিএনপি-জামায়াত আবারো ষড়যন্ত্র শুরু করেছে। ২০১৪-১৮ সালের মতো এবারও ষড়যন্ত্র করছে, আগুন সন্ত্রাসের মাধ্যমে মানুষকে পুড়িয়ে হত্যা করছে। লন্ডনে বসে তারেক জিয়া যেভাবে পুতুলের মতো নাচাচ্ছে দেশে বসে মির্জা ফখরুলরা সেভাবে নাচছে। ৭ জানুয়ারি নির্বাচনের আগে দেশের পরিস্থিতি ঘোলা করার দেশকে অচল করে দেওয়ার অপচেষ্টা চালানো হচ্ছে।তাদের অপচেষ্টা কোনদিন সফল হবে না। আমরা সফল হতে দেব না।

তিনি আরও বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ কেন আমাদের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাতে পারলো? এই পরিস্থিতি কে ডেকে এনেছে? মীর জাফরের মতো বিএনপি এই পরিস্থিতি ডেকে নিয়ে এসেছে। এতে আমরা বিরক্ত হয়েছি। আমরা দেখেছি, নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে মার্কিন রাষ্টদূত পিটার হাস নানা জায়গায় গিয়েছেন, নানা বক্তৃতা দিয়েছে। এখন দেখেন এর নাম শেখ হাসিনার মার। নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করলো। শেখ হাসিনা নির্বাচনে গেলেন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিল ও প্রত্যাহারের সময় শেষ হয়ে গেল। এখন কিন্তু পিটার হাস আর কোন কথা বলছেন না, চুপ করে আছেন। যুক্তরাষ্ট্রে তৈরি বোয়িং বিমান বাংলাদেশ কিনবে কিনা, সেটি নিয়ে তিনি ব্যস্ত আছেন। তাই থাকেন। আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবেন না।

রাসিক মেয়র বলেন, নৌকা মানে উন্নয়ন, নৌকা মানেই মানুষের কল্যাণ। তাই আগামী নির্বাচনে জনগণ নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত করবেন। আর দেশের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, বিএনপি কখনো মানুষের কল্যাণ চায়নি, আগামীতেও চাইবে না। কথায় আছে চোরে না শোনে ধর্মের কাহিনী। তাই বিএনপিকে ধর্মের কাহিনী শুনিয়ে লাভ নাই। যারা আগুন সন্ত্রাস করবে, তাদেরকে প্রতিহত করা হবে।

রাসিক মেয়র লিটন বলেন, রাজশাহীর উন্নয়ন সারাদেশে প্রশংসিত হয়েছে। প্রধানমন্ত্রীর সহযোগিতা নিয়ে আরো উন্নয়ন করা হবে। আমি আমার নির্বাচনি প্রতিশ্রুতিতে বলেছিলাম, কর্মের ক্ষেত্র তৈরি করে দেবো। আমি কিন্তু সেটি ভুলি নাই। সংসদ নির্বাচনের পরে কর্মের ব্যাপারে একটার পর একটা ক্ষেত্র উন্মোচিত হবে।

সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টুর সঞ্চালনায় বক্তব্য দেন- সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও বাংলাদেশ যুব মহিলা লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, নগর শ্রমিক লীগ সাধারণ সম্পাদক আকতার আলী, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য বেগম আখতার জাহান, বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি সৈয়দ শাহাদত হোসেন, নাঈমুল হুদা রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ধর্ম বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক ওমর শরীফ রাজিব, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামারউল্লাহ সরকার কামালসহ প্রমুখ।

(ঢাকা টাইমস/২০ডিসেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

উপজেলা নির্বাচন: মির্জাপুরে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ

বরিশালে মাদকসহ চার নারী-পুরুষ গ্রেপ্তার 

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

মেহেরপুরে অপরিপক্ব লিচুতে বাজার সয়লাব

সরাইলে আগুনে পুড়ল ১২ ব্যবসাপ্রতিষ্ঠান

এই বিভাগের সব খবর

শিরোনাম :