হুইপ ইকবালুর রহিমকে শোকজ

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০২৩, ১৬:০৭

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দিনাজপুর-৩ (সদর) আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী হুইপ ইকবালুর রহিমকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বুধবার সন্ধ্যায় নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান দিনাজপুর যুগ্ম জেলা ও দায়রা জজ মো. সাদেকীন হাবীব বাপ্পী স্বাক্ষরিত চিঠিতে এ নোটিশ দেওয়া হয়।

একই সঙ্গে ২৩ ডিসেম্বর বিকেল ৪টার মধ্যে অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের দপ্তরে সশরীরে উপস্থিত হয়ে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, ইকবালুর রহিম ১৯ ডিসেম্বর অপরাহ্ণে দিনাজপুর গোর-এ-শহীদ ময়দানে নির্বাচনী সভা করেন। সেখানে দলীয় সমর্থকরা প্রার্থীর ছবি ও দলীয় প্রতীক সংবলিত টি-শার্ট পরে শোভাযাত্রা করেন। যেটি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর বিধি ১০(ঙ)-এর সুস্পষ্ট লঙ্ঘন।

চিঠিতে আরও বলা হয়েছে, নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে টানানো পোস্টারে দলীয় প্রধানের সঙ্গে প্রার্থীর ছবি ব্যবহার করা হয়েছে। যেটি কোনো অনুষ্ঠানে তোলা মর্মে কমিটির কাছে প্রতীয়মান হয়েছে। এ বিষয়টি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর বিধি ৭(৫)-এর সুস্পষ্ট লঙ্ঘন।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :