শক্তিশালী প্রতিদ্বন্দ্বী না থাকায় ফুরফুরে মির্জা আজম

জামালপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০২৩, ১২:০১

দ্বাদশ সংসদ নির্বাচনে জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী মির্জা আজম। এ আসনে স্বতন্ত্র প্রার্থী ও শক্তিশালী কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ভোটের মাঠে বেশ ফুরফুরে মেজাজে আছেন তিনি। নির্বাচনের দিন কোনো প্রকার প্রতিদ্বন্দ্বিতার মুখে তাকে পড়তে হবে না।

এ আসনে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও কোনো শক্তিশালী প্রার্থী না থাকার কারণে মির্জা আজমের বিজয় দেখছেন সমর্থকরা। নিজ দলের কোনো স্বতন্ত্র প্রার্থী না হওয়ায় ও শক্তশালী প্রতিদ্বন্দ্বী না থাকায় ভোট নিয়ে অনেকটাই নির্ভার এখন তিনি। ফলে সপ্তমবারের মতো নৌকার প্রার্থী হয়ে আবারও জয় পাবেন বলে ধারণা করা হচ্ছে। তিনি ৩০ বছর ধরে জাতীয় সংসদের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে আসছেন। জামালপুর জেলার পাঁচটি সংসদীয় আসনের মধ্যে প্রার্থী হিসেবে তিনিই সর্বোচ্চবার দলীয় মনোনয়ন নিয়ে টানা সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন।

গুরুত্বপূর্ণ আসনটিতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ছাড়াও নির্বাচন করছেন জাতীয় পার্টির (জাপা) মীর শামছুল আলম লিপটন (লাঙল), ও জাতীয় পার্টি (জেপি) মো. জরুল ইসলাম (বাইসাইকেল)। তবে এসব প্রার্থীর মাঠপর্যায়ে ভোটারদের সঙ্গে তেমন ভালো পরিচিতি নেই।

দলীয় সূত্রে জানা যায়, মির্জা আজম বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

তিনি জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসন থেকে ১৯৯১ সালে প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে লড়েন। ২৮ বছর বয়সে নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হন। এরপর টানা ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে সংসদ সদস্য হন। ২০০১ সালে বিএনপি সরকার গঠন করলে তিনি জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ ছিলেন। ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর তিনি সরকারদলীয় হুইপের দায়িত্ব পালন করেন।

এ আসনে ভোটার ৫ লাখ ১ হাজার ৮৩০ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৩ হাজার ৭৩৯ জন এবং নারী ভোটার ২ লাখ ৪৮ হাজার ৯১ জন।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :