লক্ষ্মীপুর-২: নয়নের নির্বাচনি সভায় জনতার ঢল

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০২৩, ১৭:৩৬

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে নিয়মিত নির্বাচনি পথসভা করে যাচ্ছেন নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। তার নির্বাচনি সভায় প্রতিদিনই জনতার ঢল নামছে।

নুর উদ্দিন চৌধুরী নয়ন এ আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। নয়ন ছাড়াও এ আসনে আরও ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে দুই একজনকে নির্বাচনি প্রচারণায় দেখা গেলেও বাকিদেরকে মাঠে দেখা যাচ্ছে না। তাইতো নৌকাতেই আস্থা রাখতে চাচ্ছেন ভোটাররা।

এছাড়াও অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে তুলে ধরছেন বাস্তবায়ন করা সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র। একই সঙ্গে উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে তাকে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানাচ্ছেন।

লক্ষ্মীপুর জেলার ৪টি আসনের মধ্যে উন্নয়নে সবচেয়ে বেশি অবদান রেখেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি। তিনি উপ-নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে রাস্তা-ঘাট, স্কুল-কলেজ. মসজিদ, মাদরাসা, পর্যটন স্পটসহ কয়েকশ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বরাদ্দ দিয়েছেন।

জানা যায়, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে ১৩ জন প্রার্থী চূড়ান্ত ভোটের লড়াইয়ে মাঠে থাকলেও এর মধ্যে ৯ প্রার্থী ভোটারদের কাছে অচেনা। ফলে তাদের নিয়ে কোনো আগ্রহ নেই ভোটারদের মাঝে। লড়াইটা হবে মূলত নৌকা, লাঙল, ঈগল ও ট্রাক প্রতীকের মধ্যে।

সরেজমিনে ঘুরে ও ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, লক্ষ্মীপুর-২ আসনের অলিগলিতে টাঙানো হয়েছে নৌকার পোস্টার। কিছু কিছু জায়গায় টাঙানোর কাজ চলছে। তবে, নৌকার পোস্টারের পাশাপাশি অল্পকিছু জায়গায় লাঙল প্রতীকের প্রার্থী বোরহান উদ্দিনের পোস্টার দেখা গেছে।

টুমচর ইউনিয়নে নির্বাচনি প্রচারণা করছিলেন আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন। তিনি বলেন, আমরা নির্বাচন উপলক্ষ্যে ভোটারদের ঘরে ঘরে যাচ্ছি, লিফলেট বিতরণ করছি। সরকারের উন্নয়ন চিত্রগুলো তুলে ধরছি। ভোটারদেরও যথেষ্ট সাড়া পাচ্ছি।

লক্ষ্মীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারী বলেন, উপ-নির্বাচনে বিপুল ভোটে জয়ী হওয়ার পর থেকে জনগণের সকল প্রত্যাশা পূরণ করেছেন এমপি নয়ন। বিনামূল্যে টিউবওয়েল স্থাপন, টিআর, কাবিখা, কাবিটা সঠিক বণ্টনসহ কয়েকশ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন।

লক্ষ্মীপুর-২ আসনে মোট ভোটার চার লাখ ৫১ হাজার ৪২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৩১ হাজার ৮৯০ জন এবং নারী ভোটার ২ লাখ ১৯ হাজার ৫৩৭ জন। তবে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনের ভোটার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। জেলার ৪টি আসনে সবচেয়ে বেশি প্রার্থী রয়েছে লক্ষ্মীপুর-২ আসনে।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :