নৌকায় ভোট নিতে ভাতার কার্ড আটকে রাখার অভিযোগ 

কুমিল্লা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৪, ১০:৫৫

কুমিল্লা-৬ সদর আসনের তিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে শোকজ করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। সোমবার কুমিল্লা-৬ আসনে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ মো. সিরাজ উদ্দিন ইকবাল এই শোকজ করেন। ভাতার কার্ড আটকে রেখে নৌকায় ভোট দিতে বাধ্য করার অভিযোগ রয়েছে এই শোকজে।

অভিযুক্ত তিন চেয়ারম্যান হলেন- আমড়াতলী ইউনিয়ন চেয়ারম্যান কাজী মো. মোজাম্মেল হক, পাঁচথুবী ইউনিয়নের হাসান রাফি রাজু এবং জগন্নাথপুর ইউনিয়নের মামুনুর রশিদ মামুন।

কুমিল্লা-৬ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা জজ মো. সিরাজ উদ্দিন ইকবাল স্বাক্ষরিত পৃথক তিনটি চিঠিতে উল্লেখ করা হয়, কুমিল্লা-৬ সদর আসনের ঈগল প্রতীকের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা অভিযোগ করেন, আপনারা বিভিন্ন ভাতার কার্ড আটকে রেখে নৌকায় ভোট দেওয়ার হুমকি দিয়েছেন। নৌকায় ভোট দেওয়ার পর কার্ড ফেরত দেবেন বলে জানিয়েছেন। যা নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন। এ বিষয়ে আপনাদের বিরুদ্ধে কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন পাঠানো হবে না, সে জন্য উপযুক্ত প্রমাণসহ ২ জানুয়ারি ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল কুমিল্লায় হাজিরের নির্দেশ দেওয়া হলো।

এরআগে সাংবাদিকদের লাঞ্চিত ও উষ্কানিমূলক বক্তব্যের কারণে আ ক ম বাহাউদ্দিন বাহারকে তিনবার শোকজ করা হয়। পরে ১ লাখ টাকা জরিমানা করে নির্বাচন কমিশন।

(ঢাকাটাইমস/২জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :