অর্থমন্ত্রীর সামনে কর্মীকে চড়, উপজেলা চেয়ারম্যানকে শোকজ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০২৪, ১২:০৯

কুমিল্লার নাঙ্গলকোটে নৌকা প্রতীকের প্রার্থী অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের উপস্থিতিতে দলীয় কর্মীর গালে চড় মেরেছেন নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান শামছুউদ্দিন কালু। ঘটনার পর ১ মিনিট ২৭ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ভাইরাল হওয়া ভিডিওটির ঘটনা ঘটেছে শনিবার (৩০ ডিসেম্বর) বিকালে। ওই দিন উপজেলার বক্সগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত বক্সগঞ্জ বাজারের ব্যাংক চত্বরে নির্বাচনি পথসভায় এ ঘটনা ঘটে।

নির্বাচনী অনুসন্ধান কমিটি কুমিল্লা-১০ আসনের চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ রাজীব কুমার দেব মঙ্গলবার এই ঘটনায় শামছুউদ্দিন কালুকে শোকজ করেন। ভিডিওতে দেখা যায়, কালু পথসভায় বক্তব্য দিচ্ছেন। তার সামনে অর্থমন্ত্রীসহ অন্যরা বসে আছেন। মিডিয়ার ক্যামেরার সামনে হঠাৎ এক কর্মীর গালে সজোরে চড় মারেন কালু।

শোকজ নোটিশে উল্লেখ করা হয়- বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ এবং নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রেরিত চিঠি অনুযায়ী আপনি নৌকা প্রতীকের প্রার্থী আ হ ম মুস্তফা কামালের নির্বাচনি প্রচারণায় ৩১ ডিসেম্বর নাঙ্গলকোট উপজেলার বক্সগঞ্জ এলাকায় পথসভায় দলীয় এক কর্মীর গালে চড় মেরেছেন। আপনার অনুরূপ কার্যকলাপ অসংগত প্রভাব বিস্তারের শামিল, যা অবাধ ও সুষ্ঠু নির্বাচনি পরিবেশের পরিপন্থি। এতে আপনি গণপ্রতিনিধিত্ব আদেশের স্পষ্ট লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়। আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য কেন নির্বাচন কমিশন বরাবরে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না তা আগামী ৪ জানুয়ারি সহকারী জজ আদালত (বরুড়া) কুমিল্লা আদালতে স্বয়ং হাজির হয়ে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হল।

(ঢাকাটাইমস/৩জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :