‘জান-মালের নিরাপত্তার স্বার্থে’ নির্বাচন থেকে সরে গেলেন ফেনীর স্বতন্ত্র প্রার্থী রিন্টু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২৪, ১৮:৩২

দ্বাদশ জাতীয় নির্বাচন থেকে ফেনী- (দাগনভূঁইয়া-সোনাগাজী) আসনের বাঁশি প্রতীকের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী রিন্টু আনোয়ার নির্বাচন প্রত্যাখ্যান করে ভোটের মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন। শুক্রবার তিনি গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ ঘোষণা দিয়ে জানান, ‘জান-মালের নিরাপত্তার স্বার্থে’ নির্বাচন থেকে সরে গেছেন।

নির্বাচন প্রত্যাখ্যান প্রসঙ্গে রিন্টু আনোয়ার বলেন, আমি বিগত ১০/১২দিন দাগনভূঁঞা-সোনাগাজী নির্বাচনি এলাকার বহু স্থানে ভোটার, সুশীল সমাজ, সাংবাদিক এবং ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় গণসংযোগ করেছি। এতে আমার কাছে মনে হয়েছে, স্থানীয় জনগণ এখানে গণতান্ত্রিক ব্যবস্থার প্রতি পুরোপুরি আস্থা হারিয়ে ফেলছে। নির্বাচন ব্যবস্থাপনার প্রতিও তাদের কোনো বিশ্বাস নেই। গণতন্ত্র সচেতন এখানকার মানুষেরা মনে করে, বিগত ১৫ বছর নির্বাচন গণতন্ত্রকে এখানে যে জায়গায় নিয়ে যাওয়া হয়েছে তাতে তারা মূল্যহীন।আমার ভোটের কোনো মূল্য নেই’ -এমন ভাবনা তাদের মনের মধ্যে আসন করে নিয়েছে।

‘এটি গণতন্ত্রের জন্যে অশনি সংকেত। আমি গণসংযোগে মানুষকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছি। কিন্তু মানুষ ভোট দিতে যাওয়ার জন্য রাজি নয়। তারা বলছে ভোট দিয়ে কী হবে? এমপি তো নির্ধারণ হয়েই আছে! শুধু ঘোষণা বাকি। মোট কথা এখানে প্রতিবার "নির্বাচন ফেনী স্টাইল" মঞ্চায়ন হওয়ার কারণে ভোটের প্রতি মানুষ পুরোপুরি আস্থা হারিয়েছে। যদিও সারকার বিভিন্ন মহল থেকে বার বার জানানো হয়েছে, এবার অংশগ্রহণমূলক নিরপেক্ষ নির্বাচন হবে! কিন্তু বাস্তবতা ভিন্ন। তাই, যে জনপ্রতিনিধি জনগণ দ্বারা নির্বাচিত হয় না, সেই জনপ্রতিনিধি এবারও আমি হতে চাই না।’ বলেন রিন্টু।

রিন্টু বলেন, এমপি হতে যেখানে শুধু ফলাফল ঘোষণা বাকি। এমন নির্বাচনে থাকা মানে তথাকথিত "ডামি" নির্বাচনকে সহায়তা করা। এমতাবস্থায়, সাধারণ ভোটারদের মনোভাবের প্রতি শ্রদ্ধা জানিয়ে, জান-মালের নিরাপত্তার স্বার্থে আমি রিন্টু আনোয়ার আজ জানুয়ারি ২০২৪ইং প্রহসনের এই সংসদ নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিলাম। অর্থাৎ আমি এই তথাকথিতডামিনির্বাচনে অংশ নিচ্ছি না।

(ঢাকাটাইমস/০৫জানুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন ‘ডেথ ভ্যালি’: রিজভী

স্বাস্থ্য পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্র গেলেন আমীর খসরু

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি: ওবায়দুল কাদের

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী আব্দুস সামাদের সমাধিতে আ.লীগের  শ্রদ্ধা

অসুস্থ নেতাকর্মীদের দেখতে হাসপাতালে যুবদল নেতা মুন্না

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের আইন উপসম্পাদক হলেন জার্জিস বিন এরতেজা

রাজধানীর ৩৫টি স্পটে যুবলীগের সুপেয় পানি, স্যালাইন ও ছাতা বিতরণ

ওলামা দলের ৫ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা

প্রভূ রাষ্ট্রের পরিকল্পনায় ফরিদপুরে দুই সহোদরকে হত্যা করা হয়েছে: রাশেদ প্রধান

বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :