২৬৭টির মধ্যে ২৪০ আসনে আ.লীগ জিতবে: শাজাহান খান 

মাদারীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ জানুয়ারি ২০২৪, ১৩:০১ | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৪, ১২:৩৭

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাজাহান খান বলেছেন, ‘সারা দেশে ২৯৯টি আসনে নির্বাচন হচ্ছে। এর মধ্যে ২৬৭টি আসনে প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। শতকরা ৯০ ভাগের মতো আসন আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত হবে এমন সম্ভাবনা লক্ষ্য করা যাচ্ছে।’

রবিবার সকাল ৯টার দিকে মাদারীপুর শহরের আছমত আলী খান পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ভোট প্রদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মাদারীপুর-২ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাজাহান খান বলেন, ভোটের যে পদ্ধতি কমিশন গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনীসহ সবাই সতর্কতার সাথে নির্বাচনের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যারা ঢাকা থাকেন চাকরিজীবী-ব্যবসায়ী তারাও আগেই এসেছে। এমনকি বিদেশে থাকে তারাও চলে এসেছে ভোট দেয়ার জন্য। ভোট দেয়ার একটা উৎসাহ মানুষের মাঝে সৃষ্টি হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নির্বাচন কমিশন সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছে যাতে কোথাও কোনো ধরনের নাশকতা সৃষ্টি না হয়। তারপরও এই নাশকতা উড়িয়ে দেওয়া যায় না। নাশকতা হতেই পারে। নাশকতাকে প্রতিরোধ হিসেবে গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানানো হয়েছে। তবে গোপানে কিছু নাশকতা হলেও এটা নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই। ৪২ হাজার ভোটকেন্দ্র সারা দেশে রয়েছে, দুই একটি স্থানে সমস্যা হতেই পারে। তবে ভোটারদের অংশগ্রহণ ব্যাপক থাকলে সব প্রশ্নের মোকাবেলা করে নির্বাচনের কার্যক্রম চালানো যাবে। শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রী হবে এটা নিশ্চিত, কারণ অন্যান্য বারের চেয়ে এবার নৌকার জোয়ার বেশি।

মাদারীপুরের তিনটি সংসদীয় আসনে বিভিন্ন দলের মোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে কমিশন। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ, স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম, জাতীয় পার্টি মো. আব্দুল খালেক, তৃণমূল বিএনপির প্রবীণ হালদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির নিতাই চক্রবর্তী, কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী নকুল কুমার বিশ্বাস। কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং মাদারীপুর সদরের পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৮৫৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ৮৬ হাজার ৮৯৩ ও নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৯৬০ জন। এছাড়া হিজড়া ভোটারের সংখ্যা ৩ জন।

(ঢাকা টাইমস/০৭জানুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :