আপাতত শপথ নেবেন না জাপার এমপিরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০২৪, ১৯:০৭ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২৪, ১৭:০৮

আপাতত শপথ নিচ্ছেন না দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) নির্বাচিত সংসদ সদস্যরা। দলের অভ্যন্তরীণ সূত্রে জানা গেছে বুধবার জাতীয় পার্টির কেউই শপথ নেবেন না ।

নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা করেও স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে কুলিয়ে উঠতে পারেনি জাতীয় পার্টি। একাদশ সংসদের চেয়েও এবার তাদের আসন সংখ্যা কমেছে ১২টি।অন্যদিকে এত অল্প সংখ্যক (১১ জন) সংসদ সদস্য নিয়ে বিরোধী দলের ভূমিকায় থাকতে পারবে কি না সেটা নিয়ে ইতোমধ্যে তৈরি হয়েছে ধুম্রজাল। এ অবস্থায় জাতীয় পার্টি সংসদে থাকা না থাকা নিয়েও দেনদরবার করবে বলে ধারণ বিশ্লেষকদের।

জাপার যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম মঙ্গলবার গণমাধ্যমকে বলেন, ‘আমাদের দলের নির্বাচিত এমপিরা আগামীকাল শপথ নেবেন না। তারা আগামীকাল বৈঠক করে তাদের করণীয় নির্ধারণ করবেন।’

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মুজিবুল হক চুন্নু, সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ বর্তমানে নিজ নিজ নির্বাচনী এলাকায় অবস্থান করছেন। জিএম কাদের ও আনিসুল হক সোমবার জানিয়েছিলেন, বুধ বা বৃহস্পতিবার তারা ঢাকায় ফিরবেন।

এদিকে সংসদ সচিবালয় সূত্রের তথ্য অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী সংসদ সদস্যরা বুধবার সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে শপথ নেবেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে দলীয়ভাবে ২২২টি আসনে জয়লাভ করে সংসদে নিরঙ্কুশভাবে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। জাতীয় পার্টি ১১টি ও বাংলাদেশ কল্যাণ পার্টি (সৈয়দ ইব্রাহিম) ১টি আসনে জয়লাভ করেছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থীরা জয়লাভ করেছেন ৬২ আসনে। এছাড়া আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচনি বৈতরণি পার হয়েছেন জাসদ ও ওয়ার্কার্স পার্টির দুই প্রার্থী।

(ঢাকাটাইমস/০৯জানুয়ারি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আ.লীগের যৌথসভা শুক্রবার

উপজেলা নির্বাচনেও জনগণ সরকারকে বৃদ্ধাঙ্গুল দেখিয়েছে: সালাম

প্রাণহানি ছাড়া নির্বাচন, সন্তোষজনক: কাদের

উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করেছে: মেজর হাফিজ

নামে বিরোধী দল, থাকেন সরকারি দলের ভেতরে: চুন্নুকে ব্যারিস্টার সুমন

ফাইভ পার্সেন্ট ডামি সরকার সব অর্থনৈতিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিচ্ছে: এবি পার্টি

প্রহসনের নির্বাচনে নিজেদের বিজয়ী দাবি করা ব্যক্তিরা নির্লজ্জ: নজরুল ইসলাম 

সীমান্তে হত্যাকাণ্ডের জন্য ভারতকে কড়া হুঁশিয়ারি রাশেদ প্রধানের

ডামি সরকারের আত্মা বিক্রির জন্য সীমান্তে দেশের জনগণের প্রাণ যাচ্ছে: রিজভী

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

এই বিভাগের সব খবর

শিরোনাম :