বিএনপির সঙ্গে ১২ দলীয় জোটের জরুরি বৈঠক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০২৪, ১৯:২৫ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২৪, ১৮:৩২

১২ দলীয় জোটের শীর্ষনেতাদের সঙ্গে জরুরি বৈঠক করেছে বিএনপি। মঙ্গলবার বিকাল ৪টা থেকে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে ঘণ্টাব্যাপী এই বৈঠক হয়।

বৈঠকে লন্ডন থেকে স্কাইপিতে জোট নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান এবং সেলিমা রহমান বৈঠকে উপস্থিত ছিলেন। এছাড়াও স্কাইপিতে কথা বলেন আলোচিত বিএনপি নেতা সালাউদ্দিন আহমেদ।

বৈঠক সূত্র জানায়, সভার শুরুতেই রাজপথে অব্যাহত আন্দোলন-সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা রাখার জন্য জোট নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারেক রহমান।

জোটের এক নেতা জানান, বৈঠকে তারেক রহমান দেশবাসীকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে বলেন, আমাদের ভোট বর্জনের আন্দোলন সফল হয়েছে। দেশের ৯৭ ভাগ মানুষ কেন্দ্রে ভোট দিতে যায়নি।

তিনি আরও বলেন, আপনারা শেখ হাসিনার লোভ-লালসায় জোট ও আন্দোলন থেকে সরে যান নাই, আপনাদের ধন্যবাদ। গণতন্ত্র, ভোটাধিকার ও জনগণের বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। বিজয় আমাদের সুনিশ্চিত।

সভায় চলমান আন্দোলন অব্যাহত এবং আরও কঠিন কর্মসূচি ঘোষণা দেওয়ার জন্য বিএনপির প্রতি আহ্বান জানান জোট নেতারা।

বৈঠকে ১২ দলীয় জোটের পক্ষে বক্তব্য দেন জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান ১২ দলীয় জোটের প্রধান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ এলডিপির মহাসচিব ও ১২ দলীয় জোটের মুখপাত্র শাহাদাৎ হোসেন সেলিম, জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহসভাপতি ও ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম।

উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন মো. ফারুক রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. শামসুদ্দীন পারভেজ, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী খান আব্বাস, বাংলাদেশ এলডিপির অতিরিক্ত মহাসচিব তমিজ উদ্দিন টিটু, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব মাওলানা মুফতি রশিদ বিন ওয়াক্কাস, জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/০৯জানুয়ারি/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

১৯ শর্তে নয়াপল্টনে সমাবেশের অনুমতি পেল বিএনপি, কী সেগুলো?

মেডিকেল বোর্ডে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাচ্ছেন খালেদা জিয়া 

বিশিষ্ট রাজনীতিক ব্যারিস্টার সৈয়দ কামরুল ইসলাম মোহাম্মদ সালেহউদ্দিনের ৪১তম মৃত্যুবার্ষিকী ২৪ মে

নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

স্বাধীনতার পর আ. লীগ দেশে বিভাজন সৃষ্টি করেছে: সালাম

১৯৭১ সালে দেশ স্বাধীন হলেও জনগণ এখনো পরাধীন: গয়েশ্বর

ভারতের কারণেই বাংলাদেশের গণতন্ত্র হত্যা হয়েছে: মান্না

ফিলিস্তিনে দখলদার ইসরায়েলের বর্বরোচিত হামলার প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ  

মা দিবস উপলক্ষে খালেদা জিয়ার ছবি সম্বলিত পোস্টার লাগালেন রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :