যে পাঁচ কারণে স্বামীদের সঙ্গে শারীরিক সম্পর্ক এড়িয়ে চলেন নারীরা

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৪, ১৯:৪৩

স্বামী-স্ত্রীর সম্পর্কের অন্দরে শারীরিক উষ্ণতা থাকাটা মাস্ট। নইলে যে অচিরেই বাড়বে দূরত্ব। এমনটা চলতে থাকলে কয়েক বছরের মধ্যে সম্পর্ক বিচ্ছেদের খাদের কিনারে পৌঁছে যেতে পারে। তাই দাম্পত্য জীবনে শারীরিক ঘনিষ্ঠতা বজায় রাখার কাজে কোনো আপোস করা চলবে না।

তবে মুশকিল হলো, পুরুষের কয়েকটি ছোট ছোট ভুলের কারণেই মহিলারা অনেক সময় তাদের থেকে দূরত্ব বাড়িয়ে নেন। এমনকি তারা কোনোমতেই স্বামীর সঙ্গে রোম্যান্স করতে চান না। ফলে ধীরে ধীরে তাদের মধ্যে তৈরি হয় একরাশ শূন্যতা।

এবার প্রশ্ন হলো, পুরুষের ঠিক কোন কোন ভুলে এমন সমস্যা উঁকি মারে দাম্পত্যের আকাশে? সেই উত্তর জানতে এই প্রতিবেদনটি পড়ে নিন। তারপর ঝটপট নিজেকে বদলে ফেলার চেষ্টা করুন। তাহলেই আপনারা সুখে সংসার করতে পারবেন।

​মদ্যপানই সর্বনাশা​

আজকালকার দিনেও অনেক মহিলা মদ্যপানের নেশা একদম সহ্য করতে পারেন না। তাদের কাছে এটা একটা ট্রমার সমান। তাই স্বামী যদি প্রতিদিন নেশায় গলা পর্যন্ত ডুবে বাড়ি ফেরেন, তাহলে তিনি যত দ্রুত সম্ভব এমন পুরুষের থেকে দূরত্ব বাড়িয়ে নেন।

এমনকি তারা এমন পুরুষকে ডিভোর্স দিতেও উদ্যত হন। তাই আপনার মধ্যে যদি এমন ধরনের কোনো ভুলভ্রান্তি থাকে, তাহলে আজই শুধরে যান। এই কাজটা করলেই আপনি স্ত্রীর সঙ্গে সুখে-শান্তিতে সংসার করতে পারবেন।

বিশ্বাস করাই দায়​

কিছু পুরুষ কথায় কথায় মিথ্যা কথা বলেন। এমনকি নিজের প্রাণের অর্ধাঙ্গীনিকেও তারা মিথ্যা বলতে পিছপা হন না। একবার যখন স্বামীর এহেন বদভ্যাস স্ত্রীর সামনে ধরা পড়ে যায়, তখন তিনি যেনতেন প্রকারেণ স্বামীর থেকে দূরত্ব বাড়িয়ে নেন।

এমনকি তাঁর সঙ্গে একটি কথাও বলতে চান না। তাই আপনারও যদি কথায় কথায় মিথ্যা বলার অভ্যাস থাকে, তাহলে শুধরে যান। নইলে কিছুদিনের মধ্যেই আপনাকে এই সমস্যার ফাঁদে পড়ে কষ্ট পেতে হবে।

সব বিষয়ে দাদাগিরি​

২০২৪ সালে দাঁড়িয়ে স্ত্রীর উপর খবরদারি করার ভুলটা একবারেই করবেন না। নইলে যে তিনি আপনার সঙ্গে দূরত্ব বাড়িয়ে নেবেন। এমনকি এই জিনিসটা চলতে থাকলে তিনি ডিভোর্সের কথাও ভাবতে পারেন। তাই সময় থাকতে থাকতে সাবধান হন। চেষ্টা করুন স্ত্রীর কথায় গুরুত্ব দেওয়ার। প্রয়োজনে তাকে কিছু বিষয়ে স্বাধীনতা দিতে হবে। তাহলেই খেলা ঘুরে যাবে।

​ভালোবাসা না থাকলেই চিত্তির!​

বিয়ের ১-২ বছর পেরতে না পেরতেই অনেক সময় নিজেদের মধ্যে ভালোবাসার বিন্দুমাত্র অবশিষ্ট থাকে না। এই পরিস্থিতিতে শুধু দুটি মানুষ একে অপরের সঙ্গে স্বামী-স্ত্রী হয়ে থাকার অভিনয় করে যান। সবথেকে বড় কথা, এই ধরনের পরিস্থিতিতেও কিন্তু মহিলারা স্বামীর সঙ্গে রোম্যান্স করেন না। বরং তারা কিছুটা দূরত্ব বজায় রাখতেই পছন্দ করেন। তাই আপনাদের সম্পর্কেও যদি ভালোবাসার শূন্যতা থাকে, তাহলে যত দ্রুত প্রেমের আগুনে নিজেদের পোড়ানোর কাজে লেগে পড়ুন।

বারবার ঝগড়া করলেই ফাঁসবেন!​

কিছু পুরুষ কথায় কথায় স্ত্রীর সঙ্গে ঝামেলা করেন। এই ভুলটা করেন বলেই তাদের থেকে দূরত্ব বাড়িয়ে নেন স্ত্রী। এমনকি তাদের মনে উঁকি দেয় বিচ্ছেদের পাখি। তাই আপনার মধ্যেও যদি নিয়মিত ঝামেলা করার অভ্যাস থাকে, তাহলে শুধরে যান। তাহলেই সুখে সংসার করতে পারবেন।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :