বরকলে কাপ্তাই হ্রদে নিখোঁজ স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার

বরকল (রাঙামাটি) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২৪, ১৬:০২ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২৪, ১৫:৫৩

রাঙামাটি বরকলে দুদিন আগে কাপ্তাই হ্রদে নৌ দুর্ঘটনায় নিখোঁজ হওয়া স্কুলছাত্রী উত্তরা চাকমার মরদেহ উদ্ধার করা হয়েছে।

রবিবার সকালে ৯টায় আইমাছড়া ইউনিয়নে জগন্নাছড়া এলাকায় কাপ্তাই হ্রদে ভাসমান অবস্থায় মরদেহ উদ্ধার হয়।

জানা যায়, সকাল ৯টায় প্রথমে পুণ্য কুমার চাকমা নামে এক ব্যক্তি নদীতে ভাসমান অবস্থায় দেখতে পান। তিনি তাৎক্ষণিক লোকজনকে খবরটা দিলে পার্শ্ববর্তী লোকজনও থানা পুলিশকে বিষয়টি অবগত করেন। পরবর্তী সময়ে বরকল থানা পুলিশ এসে তাদের নেতৃত্বে স্থানীয় লোকজনের সহযোগিতায় নদীর কিনারা থেকে মরদেহটি উদ্ধার করতে সক্ষম হন।

উল্লেখ্য, গত শুক্রবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় টমটম (বার্মিজ বোট) বোটযোগে স্কুলছাত্রী উত্তরা চাকমাসহ ১০ জন যাত্রী নিয়ে বরকল সদরের উদ্দেশে যাচ্ছিল। ওই সময় জগন্নাথ ছড়ামুখ এলাকায় কাপ্তাই হ্রদে পৌঁছালে বিপরীতমুখী এমএল আল হোসেন নামে একটি বড় লঞ্চ দ্রুতগতিতে এসে টমটম বোটের ওপর দিয়ে উঠে যায়। এতে ছোট বোটটি ডুবে গেলে বাকি যাত্রীরা প্রাণে বাঁচলেও নিখোঁজ হন উত্তরা চাকমা। ঘটনার পরবর্তী সময়ে স্থানীয় ডুবুরি ও ফায়ার সার্ভিস দিয়ে ঘটনাস্থলে অনেক খোঁজাখুঁজি করা হয়। টানা দুদিন ফায়ার সার্ভিস ও স্থানীয় ডুবুরি দিয়ে উদ্ধার কাজ চালানো হলেও নিখোঁজ উত্তরা চাকমাকে উদ্ধার করা সম্ভব হয়নি।

উদ্ধারের পর দেখা যায়, মরদেহের বাম পা ভেঙে গেছে এবং ডান পায়ে হাঁটুর উপরের অংশ কেটে গেছে। এছাড়াও মুখের উপরে চোয়ালের দাঁতগুলো ঝরে গেছে।

এ ব্যাপারে আইমাছড়া ইউপি চেয়ারম্যান সুবিমল চাকমা বলেন, ঘটনার শুরু থেকেই ক্ষতিগ্রস্তদের পাশে থাকার চেষ্টা করেছি। সকালে মরদেহ ভেসে উঠার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত ছিলাম। আর মরদেহ আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় উদ্ধার করে পরিবারের হাতে হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :