সাকিবের রংপুরকে হারিয়ে শুভ সূচনা তামিমের বরিশালের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০২৪, ১৭:১২ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২৪, ১৭:০৬

বিপিএলের দশম আসরে নিজেদের প্রথম ম্যাচে সাকিবের রংপুরকে ৫ উইকেটে হারিয়ে শুভ সূচনা করলো তামিমের ফরচুন বরিশাল। রংপুরের দেওয়া ১৩৫ রানের লক্ষ্য ১৯ ওভার ১ বলেই টপকে যায় বরিশাল।

১৩৫ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই রংপুরের বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন বরিশালের দুই ওপেনার তামিম ইকবাল ও ইব্রাহিম জাদরান। ইব্রাহিম জাদরান ১২ রানে ফিরে গেলেও তামিম করেন ২৪ বলে ৩৫ রান। এই দুই ব্যাটারের পর মুশফিকের ২৬, মিরাজের ২০ ও শোয়েব মালিকের অপরাজিত ১৭ রান ও মাহামুদউল্লাহর অপরাজিত ১৯ রানে ভর করে ১৯ ওভার ১ বলেই ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বরিশাল।

বরিশালের হয়ে আজ ওপেনিংয়ে নামেন তামিম ইকবাল ও ইব্রাহিম জাদরান। এই জুটি শুরু থেকেই তাণ্ডব চালায় রংপুরের বোলারদের ওপর। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি সাকিব আল হাসান। বোলিংয়ে এসে নিজের দ্বিতীয় বলেই ইব্রাহিমকে ফেরান বাঁহাতি এই স্পিনার। সাকিবের বলে উড়িয়ে মারতে গিয়ে শেখ মেহেদীকে ক্যাচ দিয়েছেন ১২ রান করা ইব্রাহিম।

শুরু থেকেই আক্রমণাত্বক ব্যাটিং করা তামিমকে ফিরিয়েছেন মোহাম্মদ নবি। মোহাম্মদ নবির বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান ২৪ বলে ৩৫ রান করা তামিম।

তামিমের পর পরের ওভারে ফিরেছেন সৌম্য সরকারও। সৌম্য আউট হয়েছেন মাত্র ১ রানে। তামিম ও সৌম্যকে দ্রত হারালেও মেহেদি হাসান মিরাজ ও মুশফিকুর রহিমের ব্যাটে একশোর পথে হাঁটতে থাকে বরিশাল। তাদের ব্যাটের দলীয় ১০০'র পথেও হাঁটছিল বরিশাল। কিন্তু হাসান মুরাদকে স্লগ সুইপ মারতে গয়ে ব্রেন্ডন কিংয়ের হাতে ধরা পড়েন মিরাজ। ১৮ বলে ২০ রান করে আউট হন এই অলরাউন্ডার।

এরপর আউট হন মুশফিকও। সাকিবের বলে বোল্ড হয়ে তিনি ফিরলেও ক্রিজে এসে শোয়েব মালিককে নিয়ে দলকে জয়ের পথে নিয়ে যাওয়ার কাজটা সহজ করে দেন মাহমুদউল্লাহ। ১৯ম ওভারের প্রথম বলে হাসান মাহমুদকে ছকা হাঁকিয়ে ব্যবধান কমিয়ে আনেন মাহমুদউল্লাহ। এরপর অবশ্য পেছনে ফিরে তাকাতে হয়নি বরিশালকে, মাহেদিকে ছক্কা হাঁকিয়ে এই জুটিতেই ৫ উইকেট হাতে তামিম ইকবালের দলের জয় নিশ্চিত করেন মাহমুদউল্লাহ।

এর আগে বরিশালের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে ফরচুন বরিশালের বোলারদের বোলিং তোপে মাত্র ১৩৪ রান তুলতে সক্ষম হয়েছে সাকিবের রংপুর। বরিশালের বিপক্ষে আজ টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় রংপুর। নিয়মিত বিরতিতে উইকেট হারানোর রংপুর ৬৫ রানেই ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে। টপ অর্ডার আর মিডল অর্ডারের ব্যর্থতার পর লোয়ার অর্ডার আজ ব্যর্থ ছি রংপুরের। যারফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলতে সক্ষম হয় রংপুর। (ঢাকাটাইমস/20জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :