সৈয়দপুরে তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি, বেড়েছে শীতের তীব্রতা

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২৪, ১৩:০৮

নীলফামারীর সৈয়দপুরে একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তবে তাপমাত্রা বাড়লেও সূর্য উঁকি না দেওয়ায় ও কুয়াশার দাপট থাকায় রয়েছে শীতের তীব্রতা। বুধবার সকালে সৈয়দপুরে আবহাওয়া অফিস তাপমাত্রা রেকর্ড করেছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। দিনের বেলায় শহরের হেড লাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করছে।

আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম বলেন, সকাল ৬টা ও ৯টায় এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তিনি বলেন, কুয়াশা থাকায় এখন সূর্যের দেখা মিলছে না। তবে বেলা বাড়ার সঙ্গে সূর্যের দেখা মিললেও মিলতে পারে।

এদিকে শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে দুর্ভোগও বেড়েছে নিম্ন আয়ের মানুষের। তীব্র শীত ও কুয়াশা উপেক্ষা করেও সকাল থেকে কাজে বের হয়েছেন তারা। বলছেন, জীবিকার তাগিদে যত কষ্টই হোক ঘরে থাকার উপায় নেই।

সৈয়দপুরে পেপার বিক্রেতা মো. রফিকুল ইসলাম বলেন, ঘন কুয়াশায় আর ঠান্ডায় হাত পা বরফ হয়ে যাচ্ছে। বাইরে দাঁড়িয়ে থাকা কঠিন হয়ে পড়েছে। সকাল ৬টায় পত্রিকার নেওয়ার জন্য বাড়ি থেকে বের হয়ে বাজারে এসেছি। এখন গাড়ির কোন খবর নাই।

শহরের নওশাদ ফুল বিতানের মালিক নওশাদ বলেন, কয়েক দিন থেকে ঠান্ডার কারণে ফুলের বেচাকেনা নেই। যে ফুল নিয়ে এসেছি। সেগুলো নষ্ট হয়ে যাচ্ছে। জমানো টাকা খরচ করে সংসার চালাচ্ছি। এ রকম আবহাওয়া থাকলে পথে বসতে হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, জেলায় কয়েকদিন ধরেই তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে রয়েছে। এতে ছোট ছেলেমেয়েদের খুব কষ্ট হয়। যেহেতু তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা আছে তাই উপজেলা প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখা হয়েছে।

প্রসঙ্গত, তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামায় প্রাথমিক বিদ্যালয় ৭৮টি মাধ্যমিক ও মাদরাসা ৭৮টি স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

(ঢাকা টাইমস/২৪জানুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :