বিপিএলে আনফিট ক্রিকেটার খেলায় সুনাম ক্ষুণ্ণ হচ্ছে বিসিবির: আকরাম খান

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৪, ১৪:৩২

১৯ জানুয়ারি পর্দা উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসরের। এরই মধ্যে ঢাকা পর্বের খেলা শেষ হয়েছে। বিপিএলে মাশরাফির কারণে ইমেজ সঙ্কটে ভুগছে বিসিবি। বিপিএলের মতো আসরে আনফিট ক্রিকেটারের খেলা বোর্ডের সুনাম ক্ষুণ্ণও হচ্ছে দাবি আকরাম খানের। ফ্র্যাঞ্চাইজিদের একরোখা মনোভাবে তরুণ ক্রিকেটাররাও কম সুযোগ পাচ্ছে বলে মনে করেন তিনি।

জাতীয় নির্বাচনের প্রচারণার শুরুর বেশ কয়েকদিন পর, প্রচারণায় নেমেছিলেন মাশরাফী বিন মোর্ত্তজা। কারণ, হাঁটুর পুরানো ব্যথাটা ঝামেলা করছিলো ক্যাপ্টেনের। সেসময় বেশ কয়েকবারই বলেছিলেন, বিপিএলে খেলতে চান না তিনি। সেভাবেই এগোচ্ছিলো সব।

কিন্তু হঠাৎ করেই বিপিএল শুরুর দু'দিন আগে মাঠে এসে হাজির মাশরাফী। সিলেট ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে জানানো হয়, অধিনায়ক হিসেবেই থাকছেন তিনি। এরপর দুই ম্যাচে তার খেলা দেখে চক্ষু চড়কগাছ সবার। বোলিং করেছেন এক ম্যাচে তাও, ছোট রানআপে। এক ম্যাচে ব্যাট করে আউট হয়েছেন দৌঁড়াতে না পেরে। স্বাভাবিকভাবেই তাই তার ফিটনেস এবং এ অবস্থায় খেলা অবাক করেছে সবাইকে। যা বেশ অকপটেই বলে দেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। বিপিএলের ইমেজটাও এতে করে বিদেশিদের কাছে ছোট হচ্ছে বলে জানান তিনি। এবার ক্রিকেটারদের নিজের কাজের প্রতি সৎ থাকার পরামর্শ দিলেন আকরাম খান।

বিসিবি নির্বাচক আকরাম খান বলেন, 'অনেক খেলোয়াড় আছে আমরা দেখছি ফিট না, তারপরও ফ্র্যাঞ্চাইজিরা ওদেরকে খেলাচ্ছে। বিপিএলে কিন্তু শুধু বাংলাদেশের ক্রিকেটারদের জন্য না, এটা কিন্তু পুরো বিশ্ব দেখছে। এগুলো কিন্তু তাদের চোখে পড়বে। তাতে আমাদের ইমেজ নষ্ট হচ্ছে। বিশ্বকাপে শুধু ভালো জার্সি পড়ে মাঠে নামলে হবে না, ভালো পারফর্মও করতে হবে। আপনাকে কিন্তু সবকিছুতেই সৎ থাকতে হবে।'

মাশরাফী নিজেও স্বীকার করেছেন এভাবে খেলাটা উচিত হচ্ছে না। ফ্র্যাঞ্চাইজি চাপেই যে কাজটা করতে হচ্ছে সেটারও ইঙ্গিত দিয়েছেন। যে কারণে, রাজার মতো তরুণ এবং সম্ভাবনাময় পেসার স্কোয়াডে থেকেও সুযোগ পাচ্ছেন না একাদশে। অথচ এমন কথা তো ছিলো না।

আকরাম খান বলেন, 'কিছু ভালো খেলোয়াড় কিন্তু বের হওয়ার কথা এই বিপিএল থেকে, সেটা কিন্তু আসছে না। সবার মধ্যেই কিন্তু বেসিক জিনিসটা আছে, তবে ওইভাবে কেউ বের হয়ে আসছে না।'

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :