পর্যটকদের নজর কেড়েছে কাপ্তাইয়ের ‘আই লাভ ফরেস্ট’ 

কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৭

রাঙ্গামাটি কাপ্তাই উপজেলার ব্যাঙছড়িতে চট্টগ্রাম-কাপ্তাই প্রধান সড়কের পাশে বন বিভাগের তৈরি ‘আই লাভ ফরেস্ট’ নজর কেড়েছে পর্যটকদের। পার্বত্য চট্টগ্রামে দক্ষিণ বন বিভাগের উদ্যোগে বন বিভাগের অর্থায়নে কাপ্তাই রেঞ্জের আওতাধীন ব্যাঙছড়ি বিট এলাকায় এটি তৈরি করা হয়।

বন বিভাগের অর্থায়নে এটি নির্মাণ করা হয়েছে। গত ৩০ জানুয়ারি রাঙ্গামাটি দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ছালেহ মো. শোয়াইব খান (ডিএফও) এটি উদ্বোধন করেন। বিভাগীয় কর্মকর্তা জানান, বন-প্রাকৃতি ও জীববৈচিত্র্যের প্রতি ভালোবাসা থেকে এ স্থাপনা তৈরি করা হয়েছে। হারানো বনকে আমরা আবার ফিরে পেতে চাই।

কাপ্তাই রেঞ্জ অফিসার আবু সুফিয়ান জানান, বন বাঁচলে মানুষ বাঁচবে। আমরা চাই মানুষ বনকে উজাড় না করে বেশি করে গাছ লাগিয়ে এই ধরত্রীতে আরও সবুজে সবুজে ভরিয়ে দিক।

কাপ্তাইয়ে বেড়াতে আসা চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাকিব, দ্বীপ, আরিয়ান বলেন, ‘সত্যি আই লাভ ফরেস্ট’ স্থাপনাটি দেখে আমাদের ভালো লেগেছে। আমরা চাই বন তার ঐতিহ্য ফিরে পাক।

উদ্বোধনের সময় কাপ্তাই বন বিভাগের এসিএফ মোহাম্মদ মাসুম আলম, কাপ্তাই রেঞ্জ অফিসার আবু সুফিয়ান, সাবেক কাপ্তাই রেঞ্জ অফিসার খন্দকার মাহমুদুল হক মুরাদ, ব্যাঙছড়ি বিট অফিসার এএসএম মহিউদ্দিন চৌধুরীসহ বন বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :