অর্থনীতির আরও প্রসার ঘটানোর চেষ্টা করা হচ্ছে: বাণিজ্য প্রতিমন্ত্রী

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৬

আগামী বছর থেকে আন্তর্জাতিকভাবে অর্থনীতির আরও প্রসার ঘটানোর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। একইসঙ্গে দেশের পণ্য যাতে বিশ্ব বাজারে পাঠানো সহজ হয় সেজন্য প্রতিনিধি দলকে বাণিজ্য মেলায় পাঠাতে রাষ্ট্রদূতদের প্রতি আহ্বান জানান তিনি।

মঙ্গলবার সকাল ১০টায় পূর্বাচল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অনুষ্ঠিত বিজনেস সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাণিজ্য প্রতিমন্ত্রী।

দেশে ব্যবসার পরিধি বাড়াতে বাংলাদেশের নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের নিয়ে রপ্তানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু আরও বলেন, ‘আমরা ব্যাপকভাবে আন্তর্জাতিক বাজারে প্রবেশ করতে চাই আমাদের পণ্য নিয়ে। বাণিজ্য মেলা সেখানে বড় সুযোগ তৈরি করে দেয়। মেলায় বৃহৎ শিল্পগোষ্ঠীসহ ক্ষুদ্র উদ্যোক্তাদের তৈরি পণ্য একইসঙ্গে স্থান পাওয়ায় বিদেশি ব্যবসায়ীরা তাদের চাহিদার পণ্য সহজে খুঁজে নিতে পারেন।

তিনি আরও বলেন, অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় আঞ্চলিক বৈশ্বিক যোগাযোগ অব্যাহত আন্তর্জাতিক বাজারে আমাদের প্রবেশের পথ সুগম হবে।

রপ্তানি উন্নয়ন ব্যুরোর সহ-সভাপতি এএইচএম আহসানেরর সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান ব্রিগে. জেনানারেল মো. আরিফুল হাসান, পি.এস.সি, বিজিএমইএর চেয়ারম্যান ফারুক হাসান, রপ্তানি উন্নয়ন ব্যুরোর সচিব বিবেক সরকারসহ দেশের ব্যবসায়ী অঙ্গনের নেতৃবৃন্দ এবং বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ।

বাংলাদেশের পোশাক, চামড়া, ওষুধ শিল্পসহ বিভিন্ন শিল্পের রপ্তানি চাহিদা আর গুণগত মান তুলে ধরে বিদেশে ব্যবসায়ীদের এদেশে ব্যবসায় বিনিয়োগসহ এদেশের পণ্য ক্রয়ের জন্য আহ্বান জানান অতিথিরা।

(ঢাকাটাইমস/৬ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

২৫ কোটি টাকা খেলাপি ঋণের দায়ে চট্টগ্রামের বেঙ্গল ট্রেডিংয়ের মালিক গ্রেপ্তার

মোবাইল ব্যাংকিংয়ে এক মাসে ১ লাখ ৩০ হাজার কোটি টাকা লেনদেন

চালের বস্তায় লিখতে হবে ধানের জাত ও মিল গেটের মূল্য

উন্নত নেটওয়ার্কের মাধ্যমে দ্বিগুণ গতির সুপারনেট নিশ্চিত করল রবি

বিশ্বব্যাপী অশান্ত পরিস্থিতিতে উদ্যোক্তা: চ্যালেঞ্জ এবং স্বাভাবিক অবস্থায় প্রত্যাবর্তন

ইউসিবির সঙ্গে একীভূত হচ্ছে ন্যাশনাল ব্যাংক

আন্তর্জাতিক মর্যাদাপূর্ণ PCI-DSS সনদপত্র পেলো এনসিসি ব্যাংক

বগুড়ায় জনতা ব্যাংকের খাদ্য সামগ্রী বিতরণ

স্বর্ণের দাম ফের বাড়ল, ভরি ছাড়াল ১ লাখ সাড়ে ১৭ হাজার

ঈদ উৎসবে ওয়ালটন ফ্রিজ কেনার হিড়িক 

এই বিভাগের সব খবর

শিরোনাম :