নামাজে বিঘ্ন ঘটানোর অভিযোগে কনসার্টে হামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:১১

নামাজের সময় সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ না করার অভিযোগে নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকার চারুকলা ইনস্টিটিউট প্রাঙ্গণে অনুষ্ঠিত একটি কনসার্টে হামলা চালানো হয়েছে। এসময় ভাঙচুর করা হয়েছে বিভিন্ন জিনিসপত্র।

শনিবার (১০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় চারুকলা প্রাঙ্গণে এই ঘটনা ঘটে।

জানা যায়, এদিন দুপুরে এসএসসি-৯৫ ব্যাচ সদস্যদের গ্রুপ ‘ইউনাইটেড ৯৫’চারুকলা প্রাঙ্গণে কনসার্ট ও মিলনমেলার আয়োজন করে। সন্ধ্যার পর সেখানে কনসার্ট শুরু হয়। নামাজের বিরতিতে ১০ মিনিট গান বন্ধও রাখেন তারা। কিন্তু ডিআইটি মসজিদ থেকে একদল মুসল্লি এসে গান বন্ধ করার জন্য বললে আয়োজকরা গান বন্ধ করে দেন।

এর কিছুক্ষণ পরই একদল যুবক এসে কনসার্টে হামলা চালিয়ে ভাঙচুর করে। এসময় বেশ কয়েকজনকে মারধরও করা হয়।

ইউনাইটেড-৯৫ গ্রুপের সদস্য মিনার বলেন, নামাজের বিরতি দিয়ে আমরা ১০ মিনিট কনসার্ট বন্ধ রাখি। সমস্যা হচ্ছে আশেপাশে তিনটি মসজিদ, একেক মসজিদে নামাজের সময় একেক রকম। ফলে এক মসজিদের সময় অনুযায়ী সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ রাখলেও আরেক মসজিদের সময়ের সঙ্গে সেটা মেলেনি। তারপরও মুসল্লিরা এসে আপত্তি জানালে গান বন্ধ করে দেওয়া হয়। কিন্তু এর কিছু সময় পর একদল বখাটে যুবক এসে হামলা ও ভাঙচুর চালালে পুরো অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

চারুকলার ছাত্র নাহিয়ান বলেন, আমাদের কয়েকজন বন্ধু বাধা দিতে চাইলে তাদের গায়েও হাত তোলা হয়। এই ঘটনার পর আমরা নিরাপত্তা নিয়ে শঙ্কায় আছি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এই বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :