ভাষা শহীদদের স্মরণে ২১ কিলোমিটার দৌড়ালেন ইবি শিক্ষার্থী

ইবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৪ | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫২

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে ২১ কিলোমিটার পথ দৌড়ালেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী সাজ্জাতুল্লাহ শেখ।

বুধবার (২১ ফেব্রুয়ারি) ভোর ৭টায় দিকে কুষ্টিয়া শহরের চৌড়হাস থেকে রওয়ানা করে সাড়ে ৯টার দিকে ক্যাম্পাসের শহীদ মিনারে আসেন তিনি।

সাজ্জাতুল শেখ বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

২১ কিলোমিটারের দীর্ঘ দৌড় শেষে তাকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী ইমরান হোসেন বলেন, আমাদের মায়ের ভাষার জন্য যারা নিজের জীবন উৎসর্গ করেছেন সেসব বীর শহীদদের স্মরণে সাজ্জাতের এমন সাহসী উদ্যমকে আমরা স্বাগত জানাই। ভবিষ্যতে আরো বড় পরিসরে ম্যারাথনে অংশগ্রহণ করে সাজ্জাত আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য সম্মান বয়ে আনবে এই কামনা।

এ বিষয়ে সাজ্জাতুল্লাহ শেখ বলেন, যখন ক্যালেন্ডারে ফেব্রুয়ারি মাস কড়া নেড়েছে তখন আমার মনে হল, ভাষার মাসে মহান ভাষা শহীদদের প্রতি উৎসর্গ করে আমি একটি হাফ ম্যারাথন করবো। যেহেতু একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সে হিসেবে আমি ২১ কিলোমিটার দৌড়াবো। অবশেষে যখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকাল ৭:০০টা থেকে শুরু করে ৯:১৫ মিনিটে এসে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে এসে শেষ করেছি। আমি আজকের এই ম্যারাথন মহান ভাষা শহীদদের প্রতি উৎসর্গ করছি। সে সাথে ধন্যবাদ জানাচ্ছি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, বড় ভাই ও বন্ধু মহলের যারা আমাকে অনুপ্রেরণা দিয়েছেন এবং শুভেচ্ছা জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :