বিপিএল: শীর্ষস্থান দখলে নিতে বরিশালের বিপক্ষে মাঠে নামছে কুমিল্লা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসরের চ্ট্টগ্রাম পর্ব শেষ করে আজ থেকে শুরু হচ্ছে ঢাকা পর্বের খেলা। ঢাকা পর্বে আজ অনুষ্ঠিত হবে লিগ পর্বের শেষ ম্যাচ। অন্যদিনের মতো আজও অনুষ্ঠিত হবে দুইটি ম্যাচ।

তিন দল চূড়ান্ত হয়ে গেছে আগেই। ফরচুন বরিশালেরও শেষ চারে থাকা বলতে গেলে নিশ্চিতই। বিপিএল প্লে-অফের আগে আজ শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের লিগ পর্বের শেষ দুটি ম্যাচ কি শুধুই আনুষ্ঠানিকতার?

দিনের প্রথম ম্যাচে দুপুর দুইটায় ফরচুন বরিশাল মোকাবেলা করবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। এই ম্যাচে কুমিল্লা জিতলে রংপুর রাইডার্সকে টপকে পয়েন্ট তালিকার ১ নম্বরে উঠে যেতে পারে। যদিও সেটা প্লে অফে কোনো প্রভাব ফেলবে না।

অন্যদিকে ফরচুন বরিশাল এই ম্যাচ হারলেও তারা ঠিকই শেষ চারে থেকে লিগ পর্ব শেষ করবে। বরিশালের নেট রানরেট ০.৪৩৪, খুলনা টাইগার্সের -০.৪০০। ফলে দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা আজ তাদের শেষ ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে বিশাল ব্যবধানে জিতে গেলেও রানরেটের কারণে বাদ পড়া প্রায় নিশ্চিত।

কুমিল্লা শিবিরে কিছুটা দুঃশ্চিন্তা পেসার মুস্তাফিজের না থাকা। শঙ্কা মুক্ত ফিজ আছেন ফিজিওর পর্যবেক্ষণে। এক ম্যাচ কম খেলে কুমিল্লা রয়েছে দ্বিতীয় স্থানে। বরিশালকে বড় ব্যবধানে হারাতে পারলে শীর্ষস্থানটা দখলে নেয়ার সুযোগ বর্তমান চ্যাম্পিয়নদের। সমান তালে পারফর্ম করছেন দেশি ও বিদেশি ক্রিকেটাররা। যদিও ম্যাচের আগের দিন বেশির ভাগ বিদেশি ক্রিকেটার ছিলেন বিশ্রামে। কুমিল্লার ফিনিশার জাকের আলী অনিক আশাবাদী বরিশালের বিপক্ষে আরও একটা জয়ের।

ফরচুন বরিশালের লড়াইটা জয়ে ফেরার। সবশেষ সাগরিকায় রংপুরের কাছে হেরেছে তামিম ইকবালরা। প্লে-অফের লড়াইয়ে নামার আগে জয়ের জন্য মরিয়া সাউদার্ন আর্মিরা।

মাহমুদউল্লাহ ইনজুরি থেকে পুরোপুরি সেরে ওঠেননি। ম্যাচের আগের দিন ট্রেইনারকে নিয়ে আলাদা প্র্যাকটিস করেছেন। পরে অনুশীলন করেছেন দলের সঙ্গেও। এদিন ঐচ্ছিক অনুশীলন হলেও, গোটা দল ছিল সিরিয়াস।

গণমাধ্যমকে বরিশালের স্পিনার তাইজুল বলেন, ‘বড় দলের সঙ্গে খেলা। এ অবস্থায় এসে বিশ্রাম নেয়ার কোনো সুযোগ নেই। আমরা যত আত্মবিশ্বাস নিয়ে যাব, তত ভালো।’

কুমিল্লার সঙ্গে প্রথম দেখায় ৬৩ রানে হেরেছিল ফরচুন বরিশাল।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :