যারা এরশাদের নাম মুছে ফেলতে চায় তারাই আলাদা হয়ে থাকতে পারে: রওশন এরশাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ২১:২২

জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান ও সাবেক বিরোধী দলীয় বেগম রওশন এরশাদ বলেছেন, পার্টিতে কোনো বিভেদ নাই। সর্বস্তরের নেতাকর্মী ঐক্যবদ্ধ আছে এবং থাকবে। পল্লীবন্ধু এরশাদের প্রতি অনুরক্ত নেতা-কর্মীদের মধ্যে কোনো মতানৈক্য নেই। যারা পল্লীবন্ধুর নাম নিশানা মুছে ফেলতে চায়, তারাই আলাদা হয়ে থাকতে পারে।

শুক্রবার বিকালে গুলশানস্থ নিজ বাসভবনে জাতীয় মহিলা পার্টির নেত্রীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন বেগম রওশন। নিজেকে চেয়ারম্যান ঘোষণার পর মহিলা নেত্রীদের সঙ্গে রওশনের এটাই প্রথম বৈঠক।

জাতীয় পার্টির এই প্রধান পৃষ্ঠপোষক বলেন, আমি কোনোভাবেই পার্টিকে ছোটো করতে পারি না। তাই এরশাদভক্ত যাদের দূরে সরিয়ে রাখা হয়েছিল, যাদের অব্যাহতি দেয়া হয়েছিল কিংবা যাদের বহিস্কার করা হয়েছিল, আমি তাদের সবাইকে পল্লীবন্ধুর রেখে যাওয়া পতাকাতলে ফের নিয়ে এসেছি।

রওশন বলেন, দেশের রাজনীতিতে একটা ইতিবাচক ধারা প্রবর্তন করে যেতে চাই। সেই রাজনীতির ধারক এবং বাহক হবে, জাতীয় পার্টি। এর আগে যে দু’জন পার্টির শীর্ষ পদে ছিলেন, তাদের ব্যর্থতার জন্য পার্টিতে বিপর্যয় নেমে এসেছিল। সেই দুইজনকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। দল থেকে তাদের বাদ দেয়া হয়নি। তারা সংসদে জাতীয় পার্টির প্রতিনিধিত্ব করবেন। তারা সেখানে যোগ্যতার প্রমাণ দিতে পারবেন বলে আশা প্রকাশ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

এসময় রওশন এরশাদ আরও বলেন, জাতীয় পার্টির অগণিত নেতাকর্মীর মনের যন্ত্রণা মোছার জন্যই আমাকে পার্টির চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করতে হয়েছে। ৯ মার্চ জাতীয় কাউন্সিলের মাধ্যমে পার্টি পরিচালনার জন্য যোগ্য নেতৃত্ব দায়িত্ব গ্রহণ করবে জাতীয় পার্টি।

সাবেক এই বিরোধী দলীয় নেতা বলেন, দেশের জনসংখ্যার অর্ধেকই নারী। বিপুল এই জনসংখ্যার প্রতি বৈষম্য রেখে জাতীয় অগ্রগতি সম্ভব নয়। জাতীয় উন্নয়নে সমানভাবে নারীদের কাজে লাগতে হবে। এটা নারীর অধিকার

মহিলা পার্টির নেত্রীদের প্রতি রওশন এরশাদ বলেন, নারীর সেই অধিকার তোমাদের আদায় করে নিতে হবে। দলের মধ্যেও নারী নেতৃত্বকে প্রতিষ্ঠা করতে, নিজ অধিকার কেড়ে নিতে সচেষ্ট হতে হবে। শুধু দু:খ ক্ষোভের কথা মুখে বললেই চলবে না। প্রতিবাদ করে অধিকার আদায় করে নিতে হবে।

রওশন এরশাদ মহিলা পার্টির নেত্রীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, অনেক দিন পর আমি মেয়েদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হলাম। তোমাদের কাছে পেয়ে আমি আনন্দিত। তোমরা অনেক দু:খ-বেদনা, ক্ষোভের কথা বলেছো। এতে আমার মনটাও অনেক ভারাক্রান্ত। মেয়েদের জন্য আমি দোয়া করি। মনের দৃঢ়তা নিয়ে নতুন প্রেরণায় উজ্জীবিত হয়ে তোমরা এগিয়ে যাও।

জাতীয় পার্টির যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদক শাহনাজ পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, দলের মহাসচিব কাজী মামুনূর রশিদ, এরশাদপুত্র রাহগির আল মাহি সাদ এরশাদ, প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী গোলাম সরোয়ার মিলন, ঢাকা মহানগর উত্তর জাপার আহবায়ক ও প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু, মুখপাত্র ও প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, সাবেক রাষ্ট্রপতির উপদেষ্টা রফিকুল হক হাফিজ, প্রেসিডিয়াম সদস্য ফখরুজ্জামান জাহাঙ্গীর, সাবেক এমপি এমএ গোফরান, সাবেক এমপি নুরুল ইসলাম মিলন, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নূরু, জাহাঙ্গীর আলম পাঠান, শফিকুল ইসলাম শফিক, সাবেক ছাত্রনেতা খন্দকার মনিরুজ্জামান টিটু, জাপা নেতা পীরজাদা জুবায়ের আহমেদ, মোস্তাকুর রহমান মোস্তাক, জাপার যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, পার্টির সাংগঠনিক সম্পাদক শারমিন পারভিন লিজা, মাহমুদা রহমান মুন্নি, হাসনা হেনা, জাপা নেতা হাজি নাসির উদ্দিন ও নাফিস মাহবুবুব প্রমূখ।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/জেবি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :