মানিকগঞ্জে কেরাত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জুনাইদ পেল লাখ টাকা

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৮ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০০

কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয়ে এক লাখ টাকা পুরস্কার জিতল মোহাম্মদ জুনাইদ সিদ্দিকী নামে এক মাদ্রাসা শিক্ষার্থী। সে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার আল মাদ্রাসাতুল মুনাওরাহ‘র হেফজ বিভাগের চতুর্থ শ্রেণির ছাত্র।

শুক্রবার রাতে সিংগাইর উপজেলার বাইমাইল এলাকায় অনুষ্ঠিত হিফজুল কোরআন প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে প্রথম হয়ে জুনাইদ এক লাখ টাকা পুরস্কার গ্রহণ করে।

মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলুর বাবা দেওয়ান কায়েছ উদ্দিন ও মাতা জরিনা বেগমের স্মরণে মাসব্যাপী এই কোরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় জেলার ১০০টি মাদ্রাসা থেকে ১০০ জন প্রতিযোগী অংশ নেয়। এর মধ্যে ৩০ জন প্রতিযোগী অংশ নেয় মূল পর্বে। ৩০ জনের মধ্যে থেকে প্রথম হয়েছে জুনাইদ।

প্রতিযোগিতায় দ্বিতীয় হয়ে সায়েন্তা ইউনিয়নের পূর্বা বান্ধাইল মদিনাতুল উলুম মাদরাসার শিক্ষার্থী মো. ওসমান গণি ইবনে মো. ওমর ফারুক পেয়েছে ৫০ হাজার ও তৃতীয় স্থান অধিকারী শিবালয়ের ইকরা তাহফিজুল কুরআন মাদরাসার মো. তাকবির রহমান ইবনে মো. খলিলুর রহমান পেয়েছে ২৫ হাজার টাকা পুরস্কার। বাকি ২৭ জন পেয়েছে এক হাজার টাকা করে শুভেচ্ছা পুরস্কার।

শুক্রবার রাতে বায়রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান জিন্নাহ লাঠুর সভাপতিত্বে প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন।

প্রতিযোগিতায় অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মাজেদ, সিংগাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সায়েদুল ইসলাম, প্রতিযোগিতার বিচারক কেরানীগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মোহাম্মদ মাসুদুর রহমানসহ বিভিন্ন ওলামায়ে একরামগণ উপস্থিত ছিলেন।

জাহিদ আহমেদ টুলুর প্রয়াত বাবা-মায়ের নামে গত চার বছর ধরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে। আগামীতেও এই প্রতিযোগিতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :