আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ৯ ম্যাচের টিকিট শেষ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৩১

গত বছরের শেষের দিকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হয়েছিল ওয়ানডে বিশ্বকাপের ১৩ তম আসর। এবার নতুন বছরে অনুষ্ঠিত হবে ভিন্ন ফরম্যাটের আরেকটি বিশ্বকাপ। চলতি বছরের পহেলা জুন পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্ত্ররাষ্ট্রে বসতে যাওয়া আসন্ন এই টুর্নামেন্টটির গ্রুপ পর্বেই মুখোমুখি হবে ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এই সুপার ক্লাসিকো দেখতে মুখিয়ে আছে গোটা ক্রিকেট বিশ্ব।

ক্রিকেটের যে কোনো ইভেন্টে সবচেয়ে বড় আকর্ষণ ভারত-পাকিস্তান লড়াই। রাজনৈতিক বৈরিতার কারণে আইসিসির ইভেন্ট বা এশিয়া কাপ ছাড়া দুই দলের মুখোমুখি লড়াই দেখা যায় না। যে কারণে তাদের লড়াই দেখার অপেক্ষায় মুখিয়ে থাকে ক্রিকেট বিশ্ব। যুক্তরাষ্ট্রের মাটিতে আবারও দুই দল মুখোমুখি হচ্ছে।

আগামী ৯ জুন বিশ্বকাপের অন্যতম আকর্ষণীয় ম্যাচে নিউইয়র্কে মুখোমুখি ভারত ও পাকিস্তান। এই ম্যাচ ঘিরে ইতোমধ্যেই ভক্তদের মধ্যে উন্মাদনা ছড়িয়েছে। যার প্রভাব পড়েছে ম্যাচের টিকিটেও। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই গ্যালারিতে বসে উপভোগ করতে ইতোমধ্যেই ভেন্যুর দর্শক ধারণক্ষমতার চেয়ে ২০০ গুণ বেশি আবেদন জমা পড়েছে বলে জানিয়েছে আইসিসি।

এবার পাবলিক ব্যালটের মাধ্যমে অগ্রিম টিকিট বিক্রির ব্যবস্থা করেছিল আইসিসি। সেখানে ১৬১টি দেশের ৩০ লাখ মানুষ আবেদন করেন। অবিক্রীত টিকিট কেনার শেষ দিন ছিল গত পরশু। সেদিন যুক্তরাষ্ট্রের তিন ভেন্যুতে হতে চলা ১৬ ম্যাচের মধ্যে ৯টিরই সব টিকিট বিক্রি হয়ে গেছে। যেখানে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের চাহিদা ছিল সবচেয়ে বেশি।

নিউইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য তিন ক্যাটাগরির অগ্রিম টিকিট ছেড়েছিল আইসিসি। স্ট্যান্ডার্ড ক্যাটাগরির টিকিটের দাম ধরা হয়েছে ১৭৫ মার্কিন ডলার (১৯ হাজার ২০০ টাকা), স্ট্যান্ডার্ড প্লাস টিকিটের দাম ৩০০ ডলার (৩২ হাজার ৯০০ টাকা) এবং প্রিমিয়াম টিকিটের দাম ৪০০ ডলার (৪৩ হাজার ৯০০ টাকা)। (ঢাকাটাইমস/২৪ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :