সেবা গ্রহীতাকে ভোগান্তি ছাড়া সেবা নিশ্চিত করতে হবে: ডিসি ফরিদপুর

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২১

ভূমি অফিসের সেবা গ্রহীতাকে ভোগান্তি ছাড়া সেবা নিশ্চিত করতে হবে বলে ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মো. কামরুল হাসান তালুকদার।

ভূমি অফিসের কোনো অনিয়ম সহ্য করা হবে না বলে মন্তব্য করে তিনি আরও বলেন, এখন থেকে ভূমি সংশ্লিষ্টদের মধ্যে ভালো কাজের জন্য পুরস্কৃত করা হবে।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) জেলা প্রশাসনের আয়োজনে ভূমি সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহরের কবি জসিম উদ্দিন হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এই সম্মেলনে আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো. লিটন আলীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়াসিন কবির, অমিত দেবনাথসহ জেলার সকল ইউএনও ও সহকারী কমিশনার ভূমি এবং ভূমি সংশ্লিষ্ট দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

জেলা প্রশাসক এ সময় আরও বলেন, পর্যায়ক্রমে সকল ভূমি সিস্টেমে ডিজিটালাইজেশন হবে, এতে মানুষের ভোগান্তি অনেকাংশে কমে যাবে, আসবে কাজের গতি। এ ক্ষেত্রে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারী নিজস্ব কর্মস্থলে মনোযোগ দিয়ে কাজ করতে হবে।

তিনি ভূমি সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, ফরিদপুরের দুর্নীতিমুক্ত ভূমি সেবা নিশ্চিত করতে চাই। ভূমি অফিসের কাজ না জানলে সে জায়গায় থাকার সুযোগ থাকবে না, তাকে অন্যত্র চলে যেতে হবে অথবা কাজ শিখতে হবে।

এর আগে বর্ণাঢ্য র‌্যালি ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন জেলা প্রশাসক।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :