জেলা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে স্বাবলম্বী করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ২০:২০ | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩০

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, ‘আমার প্রথম লক্ষ্যই হচ্ছে স্বাস্থ্য সেবা দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে ছড়িয়ে দেওয়া। জেলা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে স্বাবলম্বী করা হবে। যাতে গ্রামের মানুষ চিকিৎসার জন্য ঢাকা, চট্টগ্রামসহ দেশের বড় বড় শহরের হাসপাতালগুলোতে ভিড় না করে।’

সোমবার সকালে দানবীর রণদা প্রসাদ সাহা প্রতিষ্ঠিত টাঙ্গাইলের মির্জাপুরের কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

বেলা ১১টার দিকে মন্ত্রী কুমুদিনী কমপ্লেক্সে এসে পৌঁছালে সেখানে তাকে স্বাগত জানান কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা।

মন্ত্রী বলেন, ‘আমি সারাজীবন হাসপাতালে কাজ করেছি। একজন গ্রামের গরিব মানুষ চিকিৎসার জন্য শহরে আসলে কি বিড়ম্বনার স্বীকার হয় তা আমি জানি।’ ক্লিনিকগুলোর অনিয়মের বিষয়ে মন্ত্রী বলেন, ‘আমি যেমন চিকিৎসকদের সুরক্ষা দেব, তেমনি রোগীদেরও সুরক্ষা দেব।’

চিকিৎসকরা গ্রামে না থাকতে চাওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, ‘কেন চিকিৎসকরা গ্রামে থাকতে চায় না তাও খতিয়ে দেখতে হবে। তাদের নিরাপত্তাসহ সকল সুযোগ সুবিধার বিষয়টি নিয়ে কাজ করা হবে। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।’

পরে মন্ত্রী কুমুদিনী কমপ্লেক্সের আনন্দ নিকেতনে প্যালিয়েটিভ কেয়ার সার্ভিসের (দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগী ও তাদের পরিবারের জীবনযাত্রার মানোন্নয়ন কেন্দ্র) উদ্বোধন করেন।

কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের পরিচালক শ্রীমতি সাহার সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্যে দেন কুমুদিনীর ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দি, প্যালিয়েটিভ কেয়ার সার্ভিসের ডা. নিজাম উদ্দিন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের পরিচালক শ্রীমতি সাহা, পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসুদ্দি, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইএনও) শাকিলা বিনতে মতিন, মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম প্রমুখ।

পরে মন্ত্রী কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস পরিদর্শন শেষে ছাত্রীদের মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন। দানবীর রণদা প্রসাদ সাহার গ্রামের বাড়ির মির্জাপুর গ্রাম পরিদর্শন করেন। এছাড়া কুমুদিনী নার্সিং কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও নার্সিং কলেজের ২৩০ জন ছাত্রীর শিরাবরণ অনুষ্ঠানে যোগ দেন।

(ঢাকা টাইমস/২৬ফেব্রুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :