আলট্রা-এজে স্পাইক তবু নট আউট সৌম্য সরকার, সিদ্ধান্তে অখুশি লঙ্কানরা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০২৪, ২০:৩৭

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ মানেই যেন বিতর্ক। যে কারণে দুই দলের সমর্থকদের মধ্যেও আলাদা উত্তেজনা রয়েছে দুই দলের লড়াই ঘিরে। এবার আরও একবার এই দুই দলের ম্যাচে দেখা গেলো বিতর্ক।

শ্রীলঙ্কার দেওয়া ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করত নেমে দারুণ শুরু করেছিল বাংলাদেশ। দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকারের দারুণ স্ট্রোক-প্লেতে তরতর করে রান উঠছিল বাংলাদেশের স্কোরবোর্ডে। কিন্তু বিনুরা ফার্নান্দো বোলিংয়ে আসতেই ছন্দপতন। কিছুটা লাফিয়ে ওঠা বল পুল করতে গেলেন সৌম্য। কিছু একটা আওয়াজ হওয়ায় ক্যাচের আবেদন জানায় শ্রীলঙ্কা। মাঠের আম্পায়ার গাজী সোহেল আউটের আবেদনে সাড়াও দিলেন। সঙ্গে সঙ্গে রিভিউ নিলেন সৌম্য। সেখানেই শুরু নাটকীয়তার।

বাংলাদেশের ইনিংসের চতুর্থ ওভারের ঘটনা এটি। বিনুরা ফার্নান্দোর প্রথম বলেই সাজঘরে ফিরতে পারতেন সৌম্য। তবে সন্দেহ থাকায় নেন রিভিউ। রিভিউয়ে সিদ্ধান্ত সৌম্যর পক্ষে এলেও তা নিয়ে দেখা দিয়েছে বিতর্ক।

ডিআরএস সিস্টেমের আলট্রা-এজে স্পাইক দেখা যাওয়ায় সাজঘরের পথে হাঁটাও দিয়েছিলেন সৌম্য। কিন্তু আম্পায়ার শুধু স্পাইক দেখেই সন্তুষ্ট ছিলেন না। ক্যামেরার বিভিন্ন অ্যাঙ্গেলে ক্যাচটি পরীক্ষা করে মাঠের আম্পায়ারের সিদ্ধান্তে সন্তুষ্ট হতে পারেননি টিভি আম্পায়ার মাসুদুর রহমান। ব্যাট ও বলের মধ্যে স্পষ্ট ফাঁক দেখতে পান তিনি। স্পষ্টই দেখা যায়। বল চলে যাওয়ার পর আলট্রা-এজে স্পাইক দেখা যাচ্ছে। যেটি কোনভাবেই সম্ভব নয়।

তাই মাঠের সিদ্ধান্ত বদলে নট আউট দেন তিনি। বেঁচে যান সৌম্য। যদিও টিভি আম্পায়ারের সিদ্ধান্ত বদলে সন্তুষ্ট হতে পারেনি শ্রীলঙ্কা। অনফিল্ড আম্পায়ারকে ঘিরে ধরে তারা।

মাঠে যখন শিষ্যরা প্রতিবাদ জানাচ্ছেন, মাঠের বাইরে তাদের গুরু কোচ ক্রিস সিলভারউডও বসে থাকেননি। ড্রেসিংরুম থেকে ওঠে শরণাপন্ন হন চতুর্থ আম্পায়ার তানভীর আহমেদের।যদিও তাতে কিছু হয়নি। এরপরই খেলা আবার শুরু হয়ে গেছে।

(ঢাকাটাইমস/০৬মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :