জাটকা ধরায় ২৯ জেলে আটক, ২০ জনের কারাদণ্ড

চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ মার্চ ২০২৪, ১২:৩০ | প্রকাশিত : ০৭ মার্চ ২০২৪, ১১:৫১

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা ধরায় ২৯ জেলেকে আটক করেছে জেলা টাস্কফোর্স। একই সময় জব্দ করা হয় ছয়টি মাছ ধরার নৌকা, ২০ হাজার মিটার কারেন্টজাল ও ১৫ কেজি জাটকা। আটক জেলেদের মধ্যে ২০ জেলের ১ মাস করে কারাদণ্ড, তিনজনকে ১০ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা এবং অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ছয়জনকে মুচলেকা রেখে ছেড়ে দেয় ভ্রাম্যমাণ আদালত।

বুধবার রাত সাড়ে ১১টায় কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া হোসেন।

অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, বুধবার বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশ যৌথ অভিযান চালায়। এ সময় সদর উপজেলার লালপুর, কাচিকাটা ও মতলবের আমিরাবাদ এলাকা থেকে জাটকা ধরা অবস্থায় ২৯ জেলেকে হাতেনাতে আটক করা হয়।

তিনি আরও জানান, জব্দকৃত কারেন্টজাল আগুনে পুড়িয়ে বিনষ্ট, জাটকা গরিবদের মাঝে বিতরণ এবং মাছ ধারার ৬টি নৌকা কোস্টগার্ড হেফাজতে রয়েছে। কারাদণ্ডপ্রাপ্ত জেলেদের কারাগারে পাঠানো হবে।

অভিযানে চাঁদপুর সদর উপজেলা মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেন, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের সিসি মো. জাসিম উদ্দিন, নৌ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জহির আহমেদ, কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

(ঢাকা টাইমস/০৭মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :