৪০০ কোটি রুপির মাদকসহ ৬ পাকিস্তানিকে আটক করল ভারত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০২৪, ১৭:২১ | প্রকাশিত : ১৩ মার্চ ২০২৪, ১১:১৯

আরব সাগরের গুজরাট উপকূলে একটি ছোট নৌকায় অভিযান চালিয়ে ৬ পাকিস্তানি নাগরিককে গ্রেপ্তার করেছে ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ মাদক। যার বাজারমূল্য ৪০০ কোটি রুপি।

মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, গুজরাটের পোরবন্দর দিয়েই বিপুল পরিমাণ মাদক ভারতে প্রবেশ করবে বলে গোপন সূত্রে আগেই খবর পেয়েছিল দেশটির নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। সেই সূত্র ধরেই ভারতীয় উপকূলরক্ষী বাহিনী-কোস্ট গার্ড ও গুজরাট অ্যান্টি টেররিজম স্কোয়াডকে (এটিএস) খবর দেওয়া হয় এবং মঙ্গলবার রাতে যৌথ অভিযান চালানো হয়।

ভারতীয় কোস্ট গার্ড এক বিবৃতিতে জানিযেছে, অভিযুক্ত ৬ পাকিস্তানি নাগরিক একটি ভারতীয় নৌকা করেই পাকিস্তান থেকে গুজরাটের পথ ধরে ভারতে প্রবেশের চেষ্টা করছিল। অন্ধকারের মধ্যেই সেই নৌকার গতিবিধি সন্দেহজনক ছিল। এরপরই কোস্ট গার্ড জাহাজ নৌকাটিকে চ্যালেঞ্জ করে। এ সময় নৌকাটি পালানোর জন্য কৌশল শুরু করে, কিন্তু কোস্ট গার্ড জাহাজ তাড়া খেয়ে থামতে বাধ্য করা হয়।

বিবৃতিতে কোস্ট গার্ড আরও বলছে, নৌকাটি তল্লাশি করতেই বিপুল পরিমাণে মাদক পাওয়া যায়। গ্রেপ্তারকৃতদের পরিকল্পনা ছিল, এই বিপুল পরিমাণ মাদক দিল্লি ও পাঞ্জাবে পাচার করা হবে। জব্দকৃত এই মাদকের বাজারমূল্য আনুমানিক ৪০০ কোটি রুপি।

এদিকে এই সফল অভিযানের খবর পেতেই সকলকে অভিনন্দন জানিয়েছেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পাটেল এবং অভিযানে অংশ নেওয়া প্রত্যেক অফিসারকে ১০ লাখ রুপি করে নগদ পুরস্কার দেওয়ার ঘোষণা করেছেন।

প্রসঙ্গত, বিগত ৩০ দিনে এই নিয়ে দ্বিতীয়বার গুজরাটের উপকূল থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হলো। এর আগে গত ২৮ ফেব্রুয়ারিও গুজরাটের উপকূল থেকে ৩ হাজার ৩০০ কেজি মাদক উদ্ধার করা হয়েছিল, যার বাজারমূল্য ২ হাজার কোটি রুপি। সেসময়ও কয়েকজন পাকিস্তানি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছিল।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :