ফরিদপুরে এতিম, ভিখারি, দিনমজুর ও প্রতিবন্ধীদের সম্মানে পুলিশ সুপারের ইফতার মাহফিল

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০২৪, ০৯:৪০

ফরিদপুরে এতিম, দরিদ্র ভিখারি, শারীরিক প্রতিবন্ধী, দিনমজুর ও অসহায় মানুষদের সঙ্গে ইফতার মাহফিল করেছেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম।

শনিবার সন্ধ্যায় ফরিদপুর পুলিশ লাইন্সের হলরুমে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এসময় ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারসহ জেলা পুলিশের কর্মকর্তাগণ তাদের সঙ্গে ইফতার আয়োজনে অংশ নেন।

ইফতারের আগেই লোকে লোকারণ্য হয়ে উঠে আয়োজনস্থল। জীবনে প্রথমবারের মতো এভাবে অতিথি হিসেবে চেয়ার-টেবিলে বসে ইফতার মাহফিলে যোগ দিতে পেরে কৃতজ্ঞতা জানান উপস্থিত অসহায় মানুষগুলো।

ইফতার মাহফিলে অংশ নেয়া নাজমা বেগম নামে একজন নারী বলেন, এর আগে কোনদিন কেউ এভাবে চেয়ার-টেবিলে বসিয়ে সম্মানের সাথে আমাদের ইফতার মাহফিলে দাওয়াত দেয়নি। তাই আজকে এইখানে আসতে পেরে আমি অনেক খুশি।

কয়েক শতাধিক লোক ইফতারে অংশগ্রহণ করেননাজমা বেগমের মতো এরকম আরও অনেকেই এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। জানান, এর আগে কখনো এত সম্মানের সহিত বসে ইফতার করেননি কোথাও। এজন্য প্রত্যেকেই আনন্দিত এবং গর্বিত হয়েছেন।

মাগরিবের আযান দেয়ার পর ছোলা, মুড়ি, বেগুনি, জিলাপি, আলুর চপ, জুস, গরুর মাংসের তেহারি, মাঠা ও জুস দিয়ে আগত মেহমানদের আপ্যায়ন করানো হয় ইফতারিতে।

এসময় পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ছিলো যাতে সামর্থ্যবানদের নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো ইফতার পার্টির আয়োজন করা না হয়। পাশাপাশি দরিদ্র অসহায় মানুষের পাশে যাতে সবাই দাঁড়ায় সে আহ্বানও জানান। মাননীয় প্রধানমন্ত্রীর সে নির্দেশনা অনুযায়ী সমাজের এই অসহায় জনগোষ্ঠীর জন্য আমাদের আজকের এই ইফতার আয়োজন। শুধু আজকেই নয়, এরপর থেকে আমরা বিভিন্নস্থানে সমাজের এই অবহেলিত মানুষের জন্য ইফতারের আয়োজন করবো।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাসানুজ্জামান বলেন, ফরিদপুর পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের এতিম, দরিদ্র ভিখারি, দিনমজুর সহ নিম্ন আয়ের বিভিন্ন শ্রেণির মানুষদের নিয়ে ইফতার আয়োজন করেন পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম।

ইফতারের পূর্বে দেশ ও জনগণের কল্যাণ ও মুসলিম জাহানের শান্তি কামনা ‌করে দোয়া করা হয়। মোনাজাত পরিচালনা করেন ‌পুলিশ লাইন্স জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ফেরদৌস রহমান। (ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :