চাঁদপুরে মাসব্যাপী বৈশাখি মেলা ১০ এপ্রিল থেকে শুরু 

চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ১৪:৩০ | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২৪, ১৪:২৮

প্রথমবারের মতো চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে ও চাঁদপুর পৌরসভার পৃষ্ঠপোষকতায় ডাকাতিয়া নদীর তীরে মাসব্যাপী বাঙালি সাংস্কৃতিক উৎসব বৈশাখি মেলার কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। প্রতিদিন সকাল থেকে মাঠের প্রস্তুতির কাজ চলছে। আগামী ১০ এপ্রিল এই মেলার কার্যক্রম অনানুষ্ঠানিকভাবে শুরু হলেও আগামী ১২ এপ্রিল আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করবেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।

এই প্রথমবারের মতো চাঁদপুরের ডাকাতিয়া তীরভূমিতে মাসব্যাপী বাঙালি সাংস্কৃতিক উৎসব বৈশাখি মেলার আয়োজন করা হয়েছে। প্রতিদিন মেলার মঞ্চে থাকছে চাঁদপুরের অর্ধশতাধিক সাংস্কৃতিক ও নাট্যসংগঠনের পরিবেশনা। এছাড়াও সাহিত্যিকদেরও এই মেলায় ব্যাপক কর্মকাণ্ড রয়েছে। ইতোমধ্যে সংগঠনগুলো ব্যাপক তৎপর হয়ে উঠেছে। ১৪ এপ্রিল পহেলা বৈশাখ থাকছে জেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠান।

মেলার কার্যক্রমের প্রতিনিয়ত খোঁজ-খবর রাখছেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমনসহ প্রেসক্লাব নেতৃবৃন্দ।

মাসব্যাপী বাঙালি সাংস্কৃতিক উৎসব বৈশাখি মেলার সার্বিক দায়িত্বে রয়েছেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, সাবেক সভাপতি শরীফ চৌধুরী ও বর্তমান ক্রীড়া সম্পাদক এম আর ইসলাম বাবু। সাংবাদিকতার পাশাপাশি এই তিনজন সাংস্কৃতিক অঙ্গনে ব্যাপক পরিচিতি থাকায় প্রেসক্লাব থেকে তাদের তিনজনের ওপরে এই দায়িত্ব অর্পণ করা হয়। ইতোমধ্যে মেলার ৮০ ভাগ কার্যক্রম সমাপ্তের পথে।

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, সাবেক সভাপতি শরীফ চৌধুরী ও ক্রীড়া সম্পাদক এম আর ইসলাম বাবু জানান, আমরা শতভাগ নিরপেক্ষতার মধ্য দিয়ে মেলার আয়োজন করছি। চাঁদপুরের শিল্প-সংস্কৃতির কর্মকর্তা-কর্মীদের সঙ্গে নিয়ে আমরা চাঁদপুর প্রেসক্লাবের এই মহান কর্মযজ্ঞ করার অনুপ্রেরণায় মাসব্যাপী বাঙালি সাংস্কৃতিক উৎসব বৈশাখি মেলার আয়োজন করেছি। স্টল সীমিত হওয়ায় চাহিদাও বৃদ্ধি পেয়েছে। আমরা দেশের বিভিন্ন জেলার মেলার আয়োজকদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে মেলার জন্য স্টল আনার চেষ্টা করছি। মতলব উত্তর উপজেলার বদরপুর শাহ সুফি সুলেমান লেংটার মাজারের ওরসের মেলায় দোকানিদের সঙ্গে আলোচনা রক্ষা করে চলছি। আমাদের মেলায় দোকানিরা আসতে শুরু করেছে। তবে ঈদ ও পহেলা বৈশাখ উপলক্ষে সারাদেশে কম বেশি ছোট খাটো মেলা রয়েছে, এগুলো শেষ হলে দোকানি চাঁদপুরের বৈশাখি মেলায় আসবে। আমরা চাঁদপুর প্রেসক্লাবের সকল সাংবাদিক ও চাঁদপুর পৌরসভার সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

(ঢাকা টাইমস/০৩এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :