পাকিস্তান সফরের আগে আরও দুঃসংবাদ নিউজিল্যান্ড শিবিরে

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২৪, ১৩:২৭

চলতি বছরের জুনে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে এবারের আসর। বিশ্বকাপের জন্য ইতোমধ্যে প্রস্তুত হতে শুরু করেছে অংশগ্রহণকারী দলগুলো। এই প্রস্তুতির অংশ হিসেবে পাকিস্তান সফরে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। তবে আইপিএলের কারণে মূল দলের অনেক তারকাকেই এই সিরিজে পাচ্ছে না কিউইরা। সিরিজ শুরুর সপ্তাহখানেক আগে আরও বিপত্তির মুখে মাইকেল ব্রেসওয়েলের দল।

ভারতে চলছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএল। এই টুর্নামেন্টের কারণে পাকিস্তান সফরে ৯ তারকা ক্রিকেটারকে পাচ্ছে না নিউজিল্যান্ড। উপায়ান্তর না দেখে দ্বিতীয় সারির একটি দলই পাঠাতে হচ্ছে কিউইদের।

গুরুত্বপূর্ণ সিরিজের আগে আরও দুঃসংবাদ রয়েছে কিউই শিবিরে। সিরিজ শুরুর সপ্তাহখানেক আগে ছিটকে গেলেন বিধ্বংসী ওপেনার ফিন অ্যালেন এবং অভিজ্ঞ পেসার অ্যাডাম মিলনে। এই দুজনের বদলি হিসেবে টি-টোয়েন্টির অপরিচিত মুখ টম ব্লান্ডেল ও জ্যাক ফকসকে দলে নিয়েছে ক্রিকেট নিউজিল্যান্ড (সিএনজেড)।

তারকা ক্রিকেটারদের না পাওয়া গেলেও এই সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে অভিজ্ঞ টিম সাউদি, উইল ইয়াং ও টম ল্যাথামকে। তবে মার্ক চ্যাপম্যান, অ্যাডাম মিলনে, জিমি নিশামদের মতো অনেককেই দেখা যাবে এই সিরিজে। অধিনায়ক থাকবেন এক বছর পর দলে ফেরা মাইকেল ব্রেসওয়েল। গত বছরের মার্চের পর আর আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি তিনি। চোটের কারণে খেলতে পারেননি ওয়ানডে বিশ্বকাপও। তবে পাকিস্তান সিরিজে ফিরছেন অধিনায়ক হয়ে।

নতুন করে ডাক পাওয়া ব্লান্ডেল টেস্ট দলে নিয়মিত হলেও টি-টোয়েন্টিতে খুব একটা নিয়মিত নন। এই ফরম্যাটে খেলেছেন মাত্র ৭টি ম্যাচ। জ্যাক ফোকস প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন।

পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড-

মাইকেল ব্রেসওয়েল (অধিনায়ক), টম ব্লান্ডেল, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডুফি, ডিন ফক্সক্রফট, বেন লিস্টার, কোল ম্যাককঞ্চি, জ্যাক ফউকস, জিমি নিশাম, উইল ও'রউরকে, টিম রবিনসন, বেন সিয়ার্স, টিম সেইফার্ট (উইকেটরক্ষক) ও ইশ সোধি।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভালো উইকেটে না খেলাই ব্যাটিং ব্যর্থতার কারণ: শান্ত

যত খেলোয়াড়ই কিনি, এমবাপ্পের ঘাটতি পূরণ হবে না: পিএসজি কোচ

রোনালদোর ইতিহাস গড়া গোলে আল নাসরের বড় জয়

রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :